Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

চলতি সপ্তাহের শেষের দিকে ফের ভারি বৃষ্টির আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ৫ জুলাই ২০২১   আপডেট: ১৪:০৯, ৫ জুলাই ২০২১
চলতি সপ্তাহের শেষের দিকে ফের ভারি বৃষ্টির আশঙ্কা

দেশে গত কয়েকদিন ধরেই বৃষ্টি পড়েছে। তবে আজ সকাল থেকেই রাজধানীতে বৃষ্টি হয়নি। তবে চলতি সপ্তাহের শেষের দিনে দেশে আবারও বৃষ্টিপাতের পরিমাণ বেড়ে যাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এছাড়া আজ থেকে আগামী দুইদিন দেশে তাপমাত্রা কিছুটা বেড়ে যাবে এবং তা অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (৫ জুলাই) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে সংস্থাটি।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, দেশে বৃষ্টি প্রবণতা কমে যাওয়ায় গরম কিছুটা বাড়তে পারে। গত কয়েক দিন দেশের বেশিরভাগ স্থানে ভারি থেকে থেকে অতিভারি বৃষ্টি হচ্ছিল। তবে গতকাল থেকে দেশে ভারি বৃষ্টির প্রবণতা কমেছে। তবে আগামী দু-দিন পর ফের বৃষ্টি বাড়তে পারে।

মো. শাহীনুল ইসলাম আরও জানান, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এতে আগামী ২৪ ঘণ্টায় দেশের রংপুর, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, রাজশাহী, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিন দিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

আবহাওয়া অফিস জানায়, রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ময়মনসিংহ বিভাগ ছাড়া সব বিভাগে কম-বেশি বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কুমিল্লায়, সেখানে ১০৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময়ে ঢাকায় ৬০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

ঢাকা/হাসিবুল/বুলাকী 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়