ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

গোদগাড়ী পৌর নির্বাচন: যান চলাচলে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৬, ২৩ সেপ্টেম্বর ২০২১  
গোদগাড়ী পৌর নির্বাচন: যান চলাচলে নিষেধাজ্ঞা

আগামী ৭ অক্টোবর রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন হবে। নির্বাচনের দিন এবং এর আগে-পরে কিছু যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ইসি জানিয়েছে, ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিনের আগের মধ্যরাত অর্থাৎ ৬ অক্টোবর দিবাগত রাত ১২টা থেকে ৭ অক্টোবর দিবাগত রাত ১২টা পর্যন্ত লঞ্চ, ইঞ্জিনচালিত সব ধরনের নৌ-যান (ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলে জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌযান ব্যতিত) এবং স্পিড বোট চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকবে। এর পাশাপাশি ৬ অক্টোবর দিবাগত রাত ১২টা থেকে ৭ অক্টোবর রাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ ভ‌্যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। ৫ অক্টোবর দিবাগত রাত ১২টা থেকে ৮ অক্টোবর সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকবে।

ইসি জানায়, রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে উল্লিখিত নিষেধাজ্ঞা শিথিলযোগ্য। এছাড়া, নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শকের যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকবে না। হাসপাতাল, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহৃত যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এরূপ নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন।

ঢাকা/হাসিবুল/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়