ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

লঞ্চে আগুন: ঢামেকে ভর্তি অধিকাংশের অবস্থা আশঙ্কাজনক 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ২৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৩:৪৬, ২৫ ডিসেম্বর ২০২১
লঞ্চে আগুন: ঢামেকে ভর্তি অধিকাংশের অবস্থা আশঙ্কাজনক 

পুড়ে যাওয়া লঞ্চ

ঝালকাঠির সুগন্ধা নদীতে ‘এমভি অভিযান-১০’ লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ১৯ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এরমধ‌্যে একজন মারা গেছেন। বাকি ১৮ জনের অধিকাংশের অবস্থায় আশঙ্কজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। 

শনিবার (২৫ ডিসেম্বর) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, ‘হাসপাতালে ভর্তি দগ্ধদের কারো ৫০, ৬০, ১৬ ও ৩০ শতাংশ পুড়ে গেছে। অনেকেরই পোড়া ক্ষতে পরিণত হয়েছে। তাদের অবস্থা আশঙ্কজনক। তাদের সুস্থ করার জন‌্য আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।’

হাসপাতাল সূত্রে জানা গেছে, লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনার পর ১৯ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এরমধ‌্যে হাবিব খান (৪৫) নামে একজন মারা যান। বাকি ১৮ জনের মধ্যে নারী, পুরুষ ও শিশু রয়েছে। এরমধ‌্যে যাদের অবস্থা আশঙ্কাজনক তাদেরকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউত) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, ২৩ ডিসেম্বর দিবাগত রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনার উদ্দেশে যাওয়া এমডি অভিযান-১০ নামের লঞ্চে অগ্নিকাণ্ড ঘটে। এতে এখন পর্যন্ত ৩৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অনেকে। তাদেরকে ঝালকাঠি সদর হাসপাতাল, বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতাল ও ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ঢাকা/মাকসুদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়