ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

১৫ মিনিটের শিলাবৃষ্টিতে বাড়ি ও ফসলের ব্যাপক ক্ষতি

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩২, ৫ মে ২০২৪   আপডেট: ২২:০৯, ৫ মে ২০২৪

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় ১৫ মিনিটের কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে টিনের বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। রোববার (৫ মে) সন্ধ্যা ৬টার দিকে ঝড় ও বৃষ্টি হয় এই উপজেলায়। সুনামগঞ্জ সদর উপজেলাতেও সন্ধ্যা থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। মাঝে মধ্যে ঝোড়ো হাওয়া বয়ে যাচ্ছে সেখানে। 

স্থানীয়রা জানান, সন্ধ্যা ৬টার দিকে দোয়ারাবাজার ‍উপজেলার আকাশ কালো করে আঘাত হানে কালবৈশাখী ঝড়। সঙ্গে শুরু হয় শিলাবৃষ্টি। মাত্র ১৫ মিনিটের ঝড় ও শিলাবৃষ্টিতে কাঁচা ঘরের ব্যাপক ক্ষতি হয়। উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাশতলা গ্রাম, চৌধুরী পাড়া, মৌলারপাড়, কলোনি, নতুন বাশতলা, ঝুমগাও, পেকপাড়া গ্রামের টিনের বাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ এবং ফসলের খেত ক্ষতিগ্রস্ত হয়েছে।

দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য নজরুল ইসলাম ভুইয়া বলেন, বাশতলা অঞ্চলে শিলাবৃষ্টিতে অসংখ্য টিনের তৈরি বাড়ির চাল ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই সব বাড়ির ভেতর থেকে এখন আকাশ দেখা যাচ্ছে।  বাড়িগুলো একেবারেই বসবাসের অনুপোযোগী হয়ে পড়েছে। শিলাবৃষ্টিতে সবচেয়ে বেশি অসুবিধায় পড়েছেন নিম্নআয়ের মানুষ।

হকনগর বাজারের ব্যবসায়ী আনোয়ার ভুইয়া বলেন, টিন দিয়ে তৈরি বাজারের প্রায় শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে। বৃষ্টির পানিতে মালামাল ভিজে ব্যবসায়ীদের আর্থিক ক্ষতি হয়েছে। শিলার ওজন প্রায় ২০০ থেকে ২৫০ গ্রাম হবে।

দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা নেহের নিগার তনু রাইজিংবিডিকে বলেন, আজকে শিলাবৃষ্টি হয়েছে। আমরা কালকের দিন পরিদর্শন করে দেখবো কেমন ক্ষয়ক্ষতি হয়েছে। তার পর আমাদের পক্ষ থেকে যতটুকু সহযোগিতা করা সম্ভব আমরা সেটুকু করবো।

মনোয়ার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়