ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

মাস্ক না পরলেই শাস্তি, শিগগির অভিযান  

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১০, ১০ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:৫৯, ১০ জানুয়ারি ২০২২
মাস্ক না পরলেই শাস্তি, শিগগির অভিযান  

মাস্ক পরতে অনীহা। ছবি: সংগৃহীত

ওমিক্রনসহ দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঘরের বাইরে গেলেই মাস্ক পরতেই হবে। অন্যথায় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। মাস্ক পরা নিশ্চিত করতে সারাদেশে শিগগির অভিযানে নামছে আইনশৃঙ্খলা বাহিনী। এমন সব নির্দেশনা জারি করে ১৩ জানুয়ারি থেকে জনসাধারণের চলাচলের উপর বিধিনিষেধ জারি করেছে সরকার

সোমবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, দোকান, শপিংমল ও বাজারে ক্রেতা-বিক্রেতা এবং হোটেল-রেস্তোরাঁসহ সব জনসমাগমস্থলে বাধ্যতামূলকভাবে সবাইকে মাস্ক পরিধান করতে হবে। অন্যথায় আইনানুগ শাস্তির সম্মুখীন হতে হবে।

এছাড়া অফিস-আদালতসহ ঘরের বাইরে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। স্বাস্থ্যবিধি প্রতিপালনে ব্যত্যয় রোধে সারাদেশে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। 

শুধু তাই নয়, স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং মাস্ক পরিধানের বিষয়ে সকল মসজিদে জুমার নামাজের খুতবায় ইমামগণ সংশ্লিষ্টদের সচেতন করবেন। জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের এ বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে।

করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯)-এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব ও দেশে এই রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত, দেশের আর্থ-সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১৩ জানুয়ারি হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কার্যাবলী/চলাচলে নিম্নবর্ণিত বিধিনিষেধ আরোপ করা হয় বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়