ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাহরাইনে বাংলাদেশিদের দ্রুত বৈধ হওয়ার অনুরোধ দূতাবাসের

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৮, ৪ নভেম্বর ২০২২   আপডেট: ০৯:৫৯, ৪ নভেম্বর ২০২২
বাহরাইনে বাংলাদেশিদের দ্রুত বৈধ হওয়ার অনুরোধ দূতাবাসের

বাহরাইনে অবস্থানরত অবৈধ বাংলাদেশি কর্মীদের শিগগিরই ভিসা লাগিয়ে বৈধ হওয়ার অনুরোধ জানিয়েছে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) মানামার বাংলাদেশ দূতাবাস এক জরুরি বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানায়।

দূতাবাসের বার্তায় জানানো হয়, দেশটির ঈসা টাউন (জিদ্ আলী) এলাকায় গত ২৯ অক্টোবর ভোর ৪টায় বাংলাদেশি কর্মীদের বসবাসরত ভবনে অগ্নিকাণ্ড সংঘটিত হয়। অগ্নিকাণ্ডে একজন বাংলাদেশি কর্মী নিহত হন। আহত হন আরও বেশ কয়েকজন। ওই ভবনে মোট ৩৯ জন বাংলাদেশি বসবাসরত ছিলেন। তাদের মধ্যে ২১ জনের ভিসা মেয়াদোত্তীর্ণ ছিল।

অগ্নিকাণ্ডের পর প্রায় সব বাংলাদেশি কর্মীরা নিরাপদ স্থানে যেতে সক্ষম হন। কিন্তু তাদের পোশাক, পাসপোর্ট এবং সিপিআরসহ বাসস্থানের অধিকাংশ জিনিস পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত কর্মীদের দূতাবাসের পক্ষ থেকে আর্থিক ও অন্যান্য সহযোগিতা প্রদান করা হয়েছে।

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, বৈধ ভিসা না থাকায় অগ্নিকাণ্ডের পর ওই ভবনে বসবাসরত ১৫ জন বাংলাদেশি কর্মীকে বাহরাইন পুলিশ আটক করে। বর্তমানে দূতাবাসের সহযোগিতায় অবৈধ কর্মীদের ভিসা লাগানোর গ্যারান্টি পত্র দিয়ে আটকদের পুলিশ স্টেশন থেকে বের করে আনার চেষ্টা করা হচ্ছে।

তারই পরিপ্রেক্ষিতে বাহরাইনে অবৈধভাবে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের উদ্দেশে জানানো যাচ্ছে যে, বর্তমানে বাহরাইন সরকার অবৈধ কর্মীদের বিরুদ্ধে অভিযান বাড়িয়েছে। পুলিশের গ্রেপ্তার ও আইনি জটিলতা এড়াতে অবৈধ কর্মীদের দ্রুত ভিসা লাগিয়ে বৈধ হওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।

/হাসান/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়