ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নটর ডেম কলেজ বাংলাদেশে শিক্ষা বিস্তারে মাইলফলক: স্পিকার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ২৮ জানুয়ারি ২০২৩  
নটর ডেম কলেজ বাংলাদেশে শিক্ষা বিস্তারে মাইলফলক: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নটর ডেম কলেজ বাংলাদেশে শিক্ষা বিস্তারে মাইলফলক। কলেজটি সুদীর্ঘ ৭৪ বছর ধরে বাংলাদেশে মানসম্মত শিক্ষায় নেতৃত্ব দিচ্ছে। কলেজের শিক্ষার্থীরা দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশকে আলোকিত করে যাচ্ছেন।

শনিবার (২৮ জানুয়ারি) নটর ডেম কলেজ প্রাঙ্গণে নটর ডেম কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত পুনর্মিলন উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক এবং নটর ডেম কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান আর্চবিশপ বিজয় এন ডি ক্রুজ। শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান।

অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধের সব শহিদ এবং প্রয়াত নটরডেমিয়ানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নটর ডেম কলেজের অধ্যক্ষ হেমন্ত পিউস রোজারিও এবং ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক বিপ্লব কুমার দেব।

স্পিকার বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান জ্ঞান আহরণ ও জ্ঞানচর্চার কেন্দ্র। কলেজের শিক্ষকরা নিরলসভাবে কঠোর পরিশ্রমের মাধ্যমে শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের করে তৈরি করেন।

নটর ডেম কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহযোগিতায় কলেজটির ঐতিহ্য ও গৌরব অব্যাহত থাকবে বলে আশা ব্যক্ত করেন স্পিকার।

তরুণরা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দেবে, উল্লেখ করে শিরীন শারমিন চৌধুরী বলেন, বর্তমান সরকার অর্থনৈতিক, সামাজিক ও মানবসম্পদ উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি জলবায়ু পরিবর্তন, সাইবার সিকিউরিটি, মাইগ্রেশনসহ সকল চ্যালেঞ্জ মোকাবিলায় সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান। দেশের অনগ্রসর, অসচ্ছল ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তির ব্যবস্থা করতে নটর ডেম কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রতি আহ্বান জানান স্পিকার।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী এমপিসহ অতিথিরা ‘প্রতিষ্ঠার ৭৪ বছর পুনর্মিলন উৎসব’ এর বিশেষ স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।

আসাদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়