ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

এই যাত্রা চিরস্মরণীয়: রেলচালক

এসকে রেজা পারভেজ, মাওয়া থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ১০ অক্টোবর ২০২৩   আপডেট: ১১:৪১, ১০ অক্টোবর ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে স্বপ্নের পদ্মা সেতু পার হয়ে যে রেল মাওয়া থেকে ভাঙা যাত্রা করবে, তাতে প্রধান চালকের ভূমিকায় থাকবেন রবিউল ইসলাম। এই যাত্রা তার কাছে পুরো জীবনে চিরস্মরণীয় হয়ে থাকবে বলে জানান তিনি।

রাইজিংবিডিকে রবিউল বলেন, ‘এইদিনের জন্য অপেক্ষা করছিলাম। একটা আক্ষেপ ছিলো স্বপ্নের সেতু হয়ে রেল চালাতে পারবো কি না। এখন তা বাস্তব।’

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে রেল চালাবো এটা আমার কাছে ঐতিহাসিক দিন। আমর কাছে যে কি ভালো লাগছে সেটা ভাষায় প্রকাশ করা যাবে না।’

১১৪ কিলোমিটার গতিতে এই লাইনে ট্রেন চালানোর অনুমতি রয়েছে জানিয়ে রেলের এই চালক বলেন, আজকে ৫০ কিলোমিটার বেগে ট্রেন চলবে বলে আশা করি। এতে ৫০ মিনিটের মতো সময় লাগতে পারে।

মাওয়া-ভাঙা ট্রেন চলাচলের জন্য একটি অতিরিক্ত ইঞ্জিনও যাবে সাথে সাথে।

রবিউল ইসলামের সঙ্গে তার সহযোগী চালক হিসেবে থাকবে আবুল কাশেম। এছাড়া সহকারী চালক হিসেবে রয়েছেন আরও ৩ জন। এছাড়া অতিরিক্ত ইঞ্জিনে আরও দুজন চালক রয়েছেন।

স্বপ্নের পদ্মা সেতু পার হয়ে মাওয়া থেকে ভাঙা অংশে আজ মঙ্গলবার (১০ অক্টোবর) রেল চলাচল উদ্বোধন করবেন প্রদানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে তিনি ১১টা ৫৮ মিনিটে মাওয়া প্রান্তের সুধী সমাবেশে স্থলে এসে পৌঁছেছেন। এই অনুষ্ঠান শেষে তিনি ট্রেনে চড়ে ভাঙা স্টেশনে যাবেন।

রবিউল ইসলাম। ছবি: রাইজিংবিডি

দুপুর ২টায় তিনি ফরিদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে বক্তব্য রাখবেন। 

পড়ুন

অনুষ্ঠানস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

আরেক ঐতিহাসিক অর্জনের সাক্ষী হচ্ছে বাংলাদেশ

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন আজ

 /এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়