ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

‘সড়ক আইন সংশোধনীর প্রস্তাব অনুমোদনের প্রক্রিয়াধীন’

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৬, ১৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:৪৫, ১৫ ফেব্রুয়ারি ২০২৪
‘সড়ক আইন সংশোধনীর প্রস্তাব অনুমোদনের প্রক্রিয়াধীন’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধনীর প্রস্তাব মন্ত্রিসভা বৈঠকে নীতিগত অনুমোদনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের প্রক্রিয়াধীন রয়েছে।  

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সংসদ সদস্য শাজাহান খানের এক প্রশ্নের লিখিত উত্তরে মন্ত্রী এ তথ্য জানান।

এ সময় অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।  

ওবায়দুল কাদের বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধনীর প্রস্তাব সরকারের কাছে দাখিল করা হয়। এরপর আন্তঃমন্ত্রণালয় সভায় প্রস্তাব অনুযায়ী আইনের খসড়াটি সংশোধন করা হয়। পরে মন্ত্রিপরিষদ বিভাগের আইনের খসড়া পরীক্ষা-নিরীক্ষাপূর্বক মতামত প্রদান সংক্রান্ত আন্তমন্ত্রণালয় কমিটি যাচাই বাছাই শেষে খসড়াটি চূড়ান্ত করা হয়েছে।  

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের মাধ্যমে প্রাপ্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক ওই আইনের মোটরযান বীমা সংশ্লিষ্ট ধারা লঙ্ঘনের দণ্ড সংশোধনের প্রস্তাব করা হয়েছে বলেও জানান তিনি।  

ওবায়দুল কাদের বলেন, আইন সংশোধনের বিষয়টি মন্ত্রিসভা বৈঠকে নীতিগত অনুমোদনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের পাঠানোর বিষয়টি প্রক্রিয়াধীন। সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করে জাতীয় সংসদে পাঠানো হবে।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়