ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

২৭ ইঞ্চির আল্ট্রা এইচডি ফ্রেমলেস মনিটর বাজারে ছাড়লো ওয়ালটন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ১৪ ফেব্রুয়ারি ২০২৪  
২৭ ইঞ্চির আল্ট্রা এইচডি ফ্রেমলেস মনিটর বাজারে ছাড়লো ওয়ালটন

ওয়ালটনের নতুন মডেলের মনিটর উন্মোচন করছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক

দেশের ডিজিটাল ডিভাইস বাজারে উন্নতমানের আইপিএস প্যানেলযুক্ত নতুন মডেলের মনিটর ছাড়লো বাংলাদেশি সুপারব্র্যান্ড ওয়ালটন। আল্ট্রা এইচডি এলইডি ব্যাকলাইট ডিসপ্লেসমৃদ্ধ মনিটরটির মডেল সিনেডি ডব্লিউডি২৭ইউআই০৮। ২৭ ইঞ্চির এন্টি-গ্লেয়ার বিশাল মনিটরটির তিনদিকে রয়েছে ফ্রেমলেস ডিজাইন। এতে ব্যবহারকারীরা প্রিমিয়াম ফিল পাবেন।

সম্প্রতি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়ালটনের নতুন এই মনিটর উন্মোচন করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান। সে সময় উপস্থিত ছিলেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর লিয়াকত আলী।

বাণিজ্য মেলার ওয়ালটন মেগা স্টলে আয়োজিত মনিটর উন্মোচন অনুষ্ঠানে ভোক্তা-অধিকারের মহাপরিচালক বলেন, ওয়ালটন দেশীয় পণ্যের প্রতীক। বাংলাদেশের জন্য ওয়ালটন যুগান্তকারী পরিবর্তন এনেছে। এক সময়ের আমদানি-নির্ভর ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য খাতকে ওয়ালটন পুরোপুরি পাল্টে দিয়েছে। ফলে এসব পণ্যে বিদেশি নির্ভরতা কমেছে। এমনকি দেশীয় চাহিদার সিংহভাগ মিটিয়ে ওয়ালটন অনেকগুলো দেশে তাদের পণ্য রপ্তানি করছে। এতে প্রযুক্তিগত উৎকর্ষতা, ভ্যালু অ্যাডিশন এবং কর্মসংস্থান বাড়ছে। আমাদের দেশে তরুণ প্রকৌশলী ও দক্ষ কর্মী তৈরি হচ্ছে।

ওয়ালটন সূত্রে জানা গেছে, নজরকাড়া ডিজাইনের সিনেডি ডব্লিউডি২৭ইউআই০৮ মডেলের মনিটরটির দাম ৩৪,৫৫০ টাকা। ৪০০ নিটস ব্রাইটনেস ফিচারযুক্ত এই মনিটরের ডিসপ্লের রেজুলেশন ৩৮৪০ বাই ২১৬০ পিক্সেল আর এসপেক্ট রেশিও ১৬:৯। মনিটরটিতে রয়েছে ১৭৮ ডিগ্রি ওয়াইড ভিউয়িং এঙ্গেল। ফলে ক্রিটিক্যাল এঙ্গেল থেকেও ব্যবহারকারী হাই-কোয়ালিটি পিকচার পাবেন। একুরেট কালার রিপ্রোডাকশনের সুবিধার্থে এতে ১০০০:১ কনট্রাস্ট রেশিও রাখা হয়েছে। ৬০ হার্জ রিফ্রেশ রেটের কারণে এই মনিটরে জনপ্রিয় সব গেম খেলায় মিলবে আনন্দময় অভিজ্ঞতা।

ওয়ালটনের নতুন এই মনিটরে দুইটি এইচডিএমআই ২.০, ১টি ডিপি১.২, ১টি ইউএসবি টাইপ-সি, অডিও আউট ইত্যাদি ইনপুট পোর্ট রয়েছে। এতে মাইনাস ৫ ডিগ্রি থেকে ১৫ ডিগ্রি টিল্ট অপশন থাকায় ব্যবহারকারী তার প্রয়োজন অনুযায়ী মনিটর সেট করে নিতে পারবেন।

উল্লেখ্য, নতুন এই মনিটর ছাড়াও বর্তমানে বাজারে রয়েছে ২১.৪৫ ইঞ্চি থেকে ২৭ ইঞ্চির আরও ১০ মডেলের এলইডি ব্যাকলাইট, প্রফেশনাল এবং গেমিং মনিটর। দাম ৯,৫৫০ টাকা থেকে ৩৮,৭৫০ টাকার মধ্যে। এছাড়াও ওয়ালটন মনিটরসহ বিভিন্ন কম্পিউটার পণ্যে চলছে ১০০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক সুবিধা।

পাশাপাশি নানান মডেল ও ফিচারের ল্যাপটপ, ডেস্কটপ, অল-ইন-ওয়ান পিসি, অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ ট্যাব, প্রজেক্টর, ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে, প্রিন্টার, টোনার, ইউপিএস, সিসিটিভি, অ্যাক্সেস কন্ট্রোল, কিবোর্ড, মাউস, পেন ড্রাইভ, ওয়াই-ফাই রাউটার, নেটওয়ার্ক সুইচ, ইউএসবি হাব, কার্ড রিডার, ওয়েবক্যাম, স্পিকার, ইয়ারফোন, হেডফোন, এসএসডি, এক্সটার্নাল এসএসডি, র্যাম, কুলার, পাওয়ার সাপ্লাই, পিসিবিএ, মেমোরি কার্ড, পাওয়ার ব্যাংক, স্মার্ট ওয়াচ, স্মার্ট ফিটনেস স্কেল, ডিজিটাল রাইটিং প্যাড, ইউএসবি, টাইপ সি ও এইচডিএমআই ক্যাবল, কনভার্টার, ইলেকট্রিক বাইক ইত্যাদি উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন। 

অগাস্টিন সুজন/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়