Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৭ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে সোচ্চার মুসলিম ফুটবলাররা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ১৫ মে ২০২১   আপডেট: ১৩:৫৪, ১৫ মে ২০২১
ফিলিস্তিনে হামলার প্রতিবাদে সোচ্চার মুসলিম ফুটবলাররা

ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে সোচ্চার মুসলিম ফুটবলাররা। এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন তারা।

মিসরের ফুটবলার মোহাম্মদ সালাহ ফিলিস্তিনে ইসরায়েলি নির্যাতন বন্ধে বিশ্বনেতাদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। তার সঙ্গে সংহতি প্রকাশ করেছেন রিয়াদ মাহারেজ, সাদিও মানে ও চিলিয়ান ক্লাব দেপোর্তিভোরাও।

ফিলিস্তিনি মুসলিমদের ওপর অমানবিক নির্যাতন বন্ধ করার অনুরোধ করে মোহাম্মদ সালাহ সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন, ‘আমি বিশ্বনেতাদের এগিয়ে আসার আহ্বান করছি। আমি যে দেশে গত ৪ বছর ধরে থাকছি, সেই দেশের প্রধানমন্ত্রীকেও (ইংল্যান্ডের) বলবো, এসব হামলা এবং নিরীহ মানুষকে মারা বন্ধ করতে হবে। যথেষ্ট হয়েছে।’

চিলির পেশাদার ক্লাব দেপোর্তিভো ফিলিস্তিনো ইসরায়েলি নৃশংসতার প্রতিবাদে ফিলিস্তিনের ঐতিহ্যবাহী পোশাক কেফিয়েহ পড়ে ফুটবলাররা মাঠে নেমেছেন। লিভারপুলের সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে একটি ছবি টুইট করেছেন, যাতে লেখা, ‘ফ্রি প্যালেস্টাইন’। প্রতিবাদ জানিয়েছেন ম্যানচেস্টার সিটির আলজেরিয়ান ফরোয়ার্ড রিয়াদ মাহরেজও। ফিলিস্তিনের পতাকার একটি ছবির সঙ্গে শেখ জারাহকে বাঁচানোর আকুতি জানান তিনি।

এছাড়া ইন্টার মিলানের মরোক্কান রাইটব্যাক আশরাফ হাকিমি, বায়ার্ন মিউনিখের লেফটব্যাক আলফোনসো ডেভিস, রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার নুরি সাহিন; সবাই তীব্র নিন্দা জানিয়ে ইসরায়েলের বিপক্ষে অবস্থান নিয়েছে। সবকিছু মিলিয়ে ফিলিস্তিনিদের কান্না ছুঁয়ে গেছে ফুটবলারদেরও।

ঢাকা/ইয়াসিন 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়