ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

অপু, শুভাগতর স্পিন ঝলকে সিলেটের ভরাডুবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ১৭ অক্টোবর ২০২১  
অপু, শুভাগতর স্পিন ঝলকে সিলেটের ভরাডুবি

৬ উইকেট নেওয়া বল হাতে অপু

‘বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ স্পন্সরড বাই ওয়ালটন’এ সিলেট একাডেমি মাঠে প্রথম দিন উইকেট উৎসব চলল। প্রথম স্তরের ম্যাচে সিলেট-ঢাকা দুই দলই প্রথম ইনিংস শেষ করে ফেলেছে। এমনকি স্বাগতিক সিলেট দ্বিতীয় ইনিংসও খেলতে নেমে গেছে।

৬৭ রানে সিলেটের প্রথম ইনিংস গুটিয়ে যায়। ব্যাটিংয়ে ঢাকাও ছিল চাপে, ১৭৬ রানে থামে সাইফ হাসানের দল। ১০৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে দিন শেষ করেছে ১ উইকেটে ৩৫ রানে।

নাজমুল ইসলাম অপু ও শুভাগত হোমের স্পিনে ভরাডুবি হয় সিলেটের। দুজন মিলে ৯ উইকেট নেন। মাত্র ৮ ওভারে ১ মেডেন ও ২৩ রান খরচায় ৬ উইকেট নেন অপু। ২০তম ওভারে তিন উইকেট নেন বাঁহাতি স্পিনার। শুভাগত পান ৩ উইকেট।

সিলেটের পক্ষে রাহাতুল ফেরদৌস সর্বোচ্চ ১৮ রানে অপরাজিত ছিলেন। এছাড়া দুই অঙ্কের ঘরে রান করেন সায়েম আলম রিজভী (১৭), অমিত হাসান (১৪) ও জাকির হাসান (১০)। অধিনায়ক অলক কাপালি শূন্য রানে ফেরেন।   

জবাব দিতে নেমে ঢাকা ৭২ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল। এবার ব্যাটিংয়ে হাল ধরেন শুভাগত। মাহিদুল ইসলাম অঙ্কনের সঙ্গে ৬৩ রানের জুটি গড়ে তিনি ফেরেন ৪৭ রানে। অঙ্কন ইনিংস সেরা ৫০ রান করেন। এছাড়া ৩৫ রান আসে ওপেনার আব্দুল মাজিদের ব্যাটে।

সিলেটের পক্ষে সর্বোচ্চ চার উইকেট নেন এনামুল হক জুনিয়র। ৩ উইকেট পান ইবদাত।

দ্বিতীয় ইনিংসে চতুর্থ ওভারে সায়েম রিজভী (১) শুভাগতর শিকার হন। ইমতিয়াজ হোসেন (২২*) ও অমিত হাসান (১১*) ক্রিজে আছেন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়