ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

ভুল অপারেশনের অভিযোগ

নোয়াখালীতে প্রসূতি ও নবজাতকের মৃত্যু, হাসপাতাল ভাঙচুর

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ৫ মে ২০২৪   আপডেট: ১০:১৩, ৫ মে ২০২৪
নোয়াখালীতে প্রসূতি ও নবজাতকের মৃত্যু, হাসপাতাল ভাঙচুর

নোয়াখালীতে ভুল চিকিৎসায় প্রসূতি সীমা আক্তার (২১) ও তার নবজাতকের মৃত্যুর অভিযোগে শহরের  হাউজিং রোডের মাইজদী আধুনিক হাসপাতালে ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বিক্ষুব্ধ স্বজনদের অভিযোগ, সিজার অপারেশনে ভুলের কারণেই মারা গেছেন প্রসূতি ও নবজাতক। 

প্রসূতি সীমা আক্তার বেগমগঞ্জের কাদিরপুর ইউনিয়নের লন্ডন মার্কেট এলাকার জহির উদ্দিনের স্ত্রী ও নোয়াখালী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের ইউসুফ সওদাগর বাড়ির মো.হারুনের মেয়ে।  

স্বজনরা জানান, শনিবার (৪ মে) বিকেলের দিকে এই মা ও নবজাতকের মারা যায়। এর আগের দিন (শুক্রবার) হাউজিং রোডের ওই ভুল চিকিৎসা করা হয়। এ ঘটনায় উত্তেজিত হয়ে স্বজনেরা শনিবার রাতে ভাঙচুর চালায়।  

নিহতের চাচাতো ভাই মো. নাঈমুর রহমান অভিযোগ করে বলেন, শুক্রবার দুপুরের দিকে সীমার স্বজনরা তাকে মাইজদী আধুনিক হাসপাতালে নিয়ে যায়। এ সময় চিকিৎসক আশিকা কবির তাকে সিজার করেন। সিজার করার সময় তার ভুল অপারেশনে জরায়ুর রক্তনালী কেটে যায়। এতে তার অতিরিক্ত রক্তক্ষরণ হয়। কিন্তু ডাক্তার তাৎক্ষণিক বিষয়টি গোপন রাখে। পরে একই দিন রাত সাড়ে ৯টার দিকে রোগীর অবস্থা বেগতিক দেখে রোগীকে ঢাকায় রেফার করা হয়। একই সঙ্গে নবজাতককে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়। 

ঢাকা মেডিক্যালে পরদিন বিকেল পৌনে ৬ টায় মা ও বিকেল ৪ টা ১০ মিনিটের দিকে চট্রগ্রামের একটি হসপিটালে নবজাতককে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে শনিবার রাতে নিহতের স্বজন ও এলাকাবাসী মাইজদী আধুনিক হাসপাতালে ভাঙচুর চালায়।

মাইজদী আধুনিক হসপিটালের চেয়ারম্যান রফিকুল বারী আলমগীর অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, এটা নিয়ে আমরা রোগীর স্বজনদের সাথে বসেছি। কোনো ডাক্তারই ইচ্ছাকৃতভাবে কাউকে মৃত্যুর দিকে ঠেলে দেয় না।  

সুধারাম মডেল  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আনোয়ারুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা.মাসুম ইফতেখার বলেন, অভিযোগ পেয়ে তাৎক্ষণিক সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুসরাত নাঈম জাবিনকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। পরবর্তীতে তদন্ত করে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সুজন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়