ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

এক যুগ কাটিয়ে ডর্টমুন্ড ছাড়ছেন রয়েস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ৪ মে ২০২৪   আপডেট: ১৩:৪১, ৪ মে ২০২৪
এক যুগ কাটিয়ে ডর্টমুন্ড ছাড়ছেন রয়েস

বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে মার্কো রয়েসের সম্পর্কটা ঠিক শব্দে ব্যাখ্যা করার মতো না। ১২ বছরের ক্যারিয়ারে কতজনকে আসতে-যেতে দেখছেন, কিন্তু হলদে শিবিরের মায়া কাটাতে পারলেন না জার্মান খেলোয়াড়। অবশেষে এক যুগ পর এসে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েই ফেললেন। চলতি মৌসুম শেষেই বরুসিয়া ডর্টমুন্ড ছাড়বেন রয়েস।

শুক্রবার (৩ মে) এক বিবৃতিতে বিষয়টী নিশ্চিত করেছেন ডর্টমুন্ড। এদিকে নিজেদের এক্স অ্যাকাউন্টে একটি ভিডিও বার্তা প্রকাশ করেছে ডর্টমুন্ড। ভিডিও বার্তায় রয়েস বলেছেন, ‘কীভাবে শুরু করব? প্রিয় ডর্টমুন্ডের ভক্তরা, আমি দারুণ এই স্টেডিয়ামে ১২ বছর খেলার সুযোগ পেয়েছি। জীবনের অর্ধেক সময়ই আমি এই ক্লাবকে দিয়েছি। অনেক উত্থান-পতন গেছে। তবে ভালো সময়গুলোই মনে আছে।’

‘ক্লাব এবং আমি নিজের চুক্তির মেয়াদ না বাড়াতে সম্মত হয়েছি। এই ক্লাবে অনেক বছর খেলতে পেরে আমি খুবই গর্বিত। এই মুহূর্তে আসলে কী বলা উচিত, সে জন্য সঠিক শব্দ খুঁজে পাচ্ছি না। তবে ভক্তদের এটা বলা প্রয়োজন, সামনে আরও বড় লক্ষ্য আছে। আমরা ওয়েম্বলিতে যেতে চাই। ডর্টমুন্ডে আবারও ট্রফি নিয়ে আসতে চাই।’-আরও যোগ করেন রয়েস।

ডর্টমুন্ডের একাডেমি থেকেই রয়েসের পথচলা শুরু। এরপর ২০০৬ সালে নাম লেখান রট ওয়েস আহলেন ক্লাবে। তিন বছর সেখানে কাটিয়ে চলে যান বরুসিয়া মুনশেনগ্লাডবাখে। এরপর একেবারের জন্য ঘাঁটি গড়েন ডর্টমুন্ডে। জার্মানির ঐতিহ্যবাহী ক্লাবটিতে ১২ মৌসুমে নিজেকে কিংবদন্তির পর্যায়ে নিয়ে যান রয়েস।

ডটর্মুন্ডের ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ ৪২৪ ম্যাচ খেলা ফুটবলার তিনি। গোলের হিসাবে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা (১৬৮)। সতীর্থদের গোল করিয়েছেন ১২৮টি। ক্লাবটির হয়ে ২০১৬-১৭ ও ২০২০-২১ সালে জার্মান কাপ জিতেছেন রয়েস। খেলেছেন ২০১৩ চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। চলতি মৌসুমেও উঠেছে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে।

রয়েস ডর্টমুন্ড ছাড়ার ঘোষণা দেওয়ার পর ক্লাবটির প্রধান নির্বাহী কর্মকর্তা হ্যানস-জোয়াকিম ওয়াটৎজ বলেছেন, ‘মার্কো ক্লাবের ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড়। সে ডর্টমুন্ডেই জন্মেছে, আমাদের একাডেমিতে কাটিয়েছে ১০ বছর। মূল দলে খেলেছে ১২ বছর। বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে তার বন্ধন অসাধারণ। আমরা মার্কোর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়