ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

শামসুর ১৬০, মুমিনুলের আক্ষেপ, সৌম্যর ৪ উইকেট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ২৭ অক্টোবর ২০২৩  
শামসুর ১৬০, মুমিনুলের আক্ষেপ, সৌম্যর ৪ উইকেট

৭০ রানে অপরাজিত থেকে প্রথম দিন শেষ করেছিলেন শামসুর রহমান শুভ। দ্বিতীয় দিন শুধু সেঞ্চুরি করে ক্ষান্ত হননি। দেড়’শ পার করে থামেন। তার সেঞ্চুরির দিনে ১২ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন মুমিনুল হক। অন্যদিকে ব্যাটার সৌম্য সরকার যেন হয়ে গেছেন বোলার, দ্বিতীয়বারের মতো নিলেন ৪ উইকেট। 

খুলনায় শামসুরের ব্যাটে ভর করে রংপুরের বিপক্ষে প্রথম ইনিংসে ৪১৫ রান করে সিলেট। জবাবে খেলতে নেমে ১১৪ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলে রংপুর। তাইবুর রহমান ৫০ ও নিহাদউজ্জামান ২ রানে অপরাজিত আছেন। খালেদ আহমেদ ও আবু জায়েদ রাহীর তোপে ব্যাটিং ধসে পড়ে রংপুর। খালেদ ৩ ও রাহী নেন ২ উইকেট। 

এর আগে সিলেটের হয়ে সর্বোচ্চ ১৬০ রানের ইনিংস খেলেন শামসুর। ২৫২ বলে ১৫টি চার ও ২টি ছয়ে এই রান করেন তিনি। এ ছাড়া ৬২ রান করেন উইকেটরক্ষক ব্যাটার তাওহীদুল ইসলাম। রংপুরের হয়ে ৫ উইকেট নেন আসাদুল্লাহ হিল গালিব। ৩ উইকেট জমা হয় নিহাদউজ্জামানের ঝুলিতে। 

সিলেটে রাজশাহীর ৩০৯ রানের জবাবে খেলতে নেমে ৫ উইকেটে ৩০৯ রান করে থামে চট্টগ্রাম। শামীম হোসেন পাটোয়ারী ২৪ ও ইরফান শুক্কুর ১২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। ১১৫ বলে ৮৮ রান করে তাইজুলের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন মুমিনুল। এ ছাড়া পারভেজ হোসেন ইমন ৫৩ ও ইয়াসির আলী চৌধুরী রাব্বি ৪৮ রান করেন। 

এর আগে ৩০৯ রানে দিন শুরু করে রাজশাহী কোনো রান যোগ না করেই অলআউট হয়। সৈকত আলী সর্বোচ্চ ৫ উইকেট নেন। এ ছাড়া ৩ উইকেট নেন নাইম হাসান। 

বরিশালে খুলনার প্রথম ইনিংসে করা ১৪২ রানের জবাবে খেলতে নেমে বরিশাল ২২১ রানে অলআউট হয়। ৭৯ রানে এগিয়ে থেকে খেলতে নেমে খুলনা ১২২ তুলতে হারিয়ে ফেলে ৬ উইকেট। সৌম্য ৫ ও জিয়াউর রহমান ১২ রানে অপরাজিত আছেন। দ্বিতীয় দিন শেষে খুলনার লিড ৪৩। 

এর আগে মঈন খানের ৭৬ রানে ভর করে খুলনাকে লিড দিতে পারে বরিশাল। এ ছাড়া কামরুল ইসলাম রাব্বি ৩০ ও শাহরিয়ার আকিব ২৬ রান করেন। খুলনার হয়ে সৌম্য একাই নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন আল আমিন হোসেন ও টিপু সুলতান।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়