ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

ডাবল হলো না আকবরের, অঙ্কন-সোহান-তানভীরের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ১০ নভেম্বর ২০২৩  
ডাবল হলো না আকবরের, অঙ্কন-সোহান-তানভীরের সেঞ্চুরি

১৬২ রানে অপরাজিত থেকে দিন শুরু করেছিলেন আকবর আলী। ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাতছানি দিলেও থামতে হয়েছে ২১ রান দূরে থেকে। আকবরের ডাবল না হলেও জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় দিন সেঞ্চুরির দেখা পেয়েছেন তানভীর হায়দার, নুরুল হাসান সোহান ও মাহিদুল ইসলাম অঙ্কন।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুক্রবার (১০ নভেম্বর) রংপুর প্রথম ইনিংসে ৪৩৫ রানে অলআউট হয়। জবাবে খেলতে নেমে ১০৫ রানে ৩ উইকেট হারিয়ে দিন শেষ করে ঢাকা মেট্রো। তারা এখনো পিছিয়ে আছে ৩৩০ রানে। নাঈম ইসলাম ৬ ও মার্শাল আয়ূব ৯ রানে অপরাজিত আছেন। রংপুরের হয়ে ২ উইকেট নেন মাহমুদুল হাসান।

এর আগে ৩ উইকেটে ২৭৭ রানে দিন শুরু করে ৪৩৫ রানে অলআউট হয় রংপুর। সর্বোচ্চ ১৭৯ রান আসে আকবরের ব্যাট থেকে। ২৫৪ বলে ১৭ চার ও ৩ ছয়ে এই রান করেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা আকবরের প্রথম সেঞ্চুরি। আকবর আউট হলেও রংপুরের রানের চাকা সচল থাকে তানভীরের ব্যাটে। ৭৭ রানে দিন শুরু করে তিনি থামেন ১৬২ রান করে। প্রথম শ্রেণির ক্রিকেটে তানভীরের এটি অষ্টম শতক। এ দুজন ছাড়া আর কেউ বিশের বেশি রান করতে পারেননি। ঢাকার হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন আবু হায়দার রনি ও শহিদুল ইসলাম।

চট্টগ্রামে অঙ্কনের ব্যাটে ভর করে সিলেটের বিপক্ষে ২৬৬ রান করে ঢাকা। ৮৯ রানে দিন শুরু করে ১০৬ রান করে থামেন এই উইকেটরক্ষক ব্যাটার। এ ছাড়া ৪৬ রান করেন সুমন খান। সিলেটের হয়ে ৩টি করে উইকেট নেন নাইম আহমেদ ও শাহানুর রহমান। জবাবে সিলেট ৭ উইকেটে ১৭২ রানে দিন শেষ করে। তারা এখনও পিছিয়ে আছে ৯৪ রানে। রাহাতুল ফেরদাউস ৪০ ও রেজাউর রহমান রাজা ৯ রানে অপরাজিত আছেন। এ ছাড়া জাকির হাসান ৪০ ও তাওফিক খান তুষার ৩৫ রান করেন। ঢাকার হয়ে শুভাগত হোম ও নাজমুল ইসলাম অপু ৩টি করে উইকেট নেন।

রাজশাহীতে চট্টগ্রামের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে নুরুল হাসান সোহানের সেঞ্চুরিতে চালকের আসনে খুলনা। ৩৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে দিন শেষে খুলনা ১৮৭ রানের লিড দিয়েছে। সোহান ১১০ বলে ১০৬ রান করে অপরাজিত আছেন। তার সঙ্গে আফিফ অপরাজিত আছেন ৫৭ রানে। এর আগে প্রথম ইনিংসে খুলনা ১৫৫ রান করে। জবাবে চট্টগ্রাম থামে ১৮৯ রানে।

বগুড়ায় দ্বিতীয় ইনিংসে ৫ রানে এগিয়ে থেকে খেলতে নেমে ৬ উইকেটে ১২৫ রানে দিন শেষ করে বরিশাল। তাদের লিড ১৩০। ফজলে মাহমুদ রাব্বি ৪২ ও সোহাগ গাজী ১৫ রানে ক্রিজে আছেন। এর আগে প্রথম ইনিংসে বরিশাল ১৯৬ রান করে। তাইজুল ইসলাম নেন ফাইফার। জবাবে রাজশাহী ১৯১ রানে অলআউট হয়।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ