ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

শ্রীলঙ্কার পেস বোলিং কোচ হলেন আকিব জাভেদ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ১৬ মার্চ ২০২৪  
শ্রীলঙ্কার পেস বোলিং কোচ হলেন আকিব জাভেদ

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের কোচিং প্যানেলে নতুনত্ব এনেছে শ্রীলঙ্কা। দলটির পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেলেন সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার আকিব জাভেদ। এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট।

ইতোমধ্যেই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এখন থেকেই দলের সঙ্গে কাজ শুরু করবেন আকিব। চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত শ্রীলঙ্কার পেসারদের নিয়ে কাজ করবেন তিনি। আগামী সপ্তাহেই শ্রীলঙ্কার উদ্দেশে পাকিস্তান ছাড়বেন এই পেসার। 

শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতিতে বলেছে, ‘শ্রীলঙ্কা ক্রিকেট জাতীয় দলের বোলিং কোচ হিসেবে পাকিস্তানের সাবেক পেস বোলার আকিব জাভেদের নাম ঘোষণা করছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষের আগ পর্যন্ত তিনি দলের সঙ্গে কাজ করবেন।’ 

কোচ হিসেব বেশ অভিজ্ঞ আকিব। বেশ আগে থেকেই কোচ হিসেবে কাজ শুরু করেছেন তিনি।  তার কোচিং ক্যারিয়ার শুরু পাকিস্তানের হয়ে। ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের বোলিং কোচ ছিলেন তিনি। এরপর দায়িত্ব পালন করেছেন সংযুক্ত আরব আমিরাতের প্রধান কোচ ও বোলিং কোচ হিসেবে। 

এছাড়াও ২০১৭ সাল থেকে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল লাহোর কালান্দার্সের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ৫১ বছর বয়সী সাবেক এই পেসার। তার অধীনে ২০২২ ও ২০২৩ সালে শিরোপা জেতে লাহোর।

খেলোয়াড়ী জীবনেও সফল আকিব। পাকিস্তানের হয়ে ১৬৩টি ওয়ানডেতে ১৮২ উইকেট ও ২২ টেস্টে ৫৪টি উইকেট নিয়েছেন তিনি। ১৯৯২ বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের সদস্য ছিলেন আকিব জাভেদ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়