ঢাকা     সোমবার   ২৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

মেজর লিগ ক্রিকেটে নাম লিখালেন স্মিথ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ১১ এপ্রিল ২০২৪   আপডেট: ১৮:২৪, ১১ এপ্রিল ২০২৪
মেজর লিগ ক্রিকেটে নাম লিখালেন স্মিথ

ক্রিকেটকে বৈশ্বিকভাবে ছড়িয়ে দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। যুক্তরাষ্ট্রও নিজেদের দেশে ক্রিকেটকে শক্তিশালী করার সর্বোচ্চ পরিকল্পনা করেছে। যে কারণে দেশটিতে মেজর লিগ ক্রিকেট (এমএলসি) চালু করতে চাইছে দেশটির ক্রিকেট বোর্ড।

সে লক্ষ্যে বিভিন্ন দেশের বড় বড় তারকা ক্রিকেটারকে নিজেদের দেশের লিগে আনার সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে তারা। সেই ধারাবাহিকতায় এবার অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী তারকা স্টিভেন স্মিথকে যুক্ত করেছে আয়োজকরা। টুর্নামেন্টের ফ্রাঞ্চাইজি ওয়াশিংটন ফ্রিডমের সঙ্গে চুক্তি করেছেন স্মিথ।

আগামী ৪ জুলাই এই প্রতিযোগিতা শুরু হবে।

গত বছর ওয়াশিংটন ফ্রিডমের অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেছিলেন স্মিথ। এবার সুযোগ থাকায় প্রতিযোগিতায় খেলবেন অসি তারকা। স্মিথ অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে নিউ সাউথ ওয়েলসের হয়ে খেলেন। তার দলের মোয়েসেস হেনরিকস, তানভীর সংঘ এবং বেন দ্বারশুইস ফ্রিডম স্কোয়াডে রয়েছেন।

নিউ ইয়র্কে স্মিথের একটি অ্যাপার্টমেন্ট রয়েছে। এর আগে তিনি জানিয়েছিলেন, যুক্তরাষ্ট্রে খেলতে পারা হবে দারুণ কিছু। স্মিথ ছাড়াও অস্ট্রেলিয়া জাতীয় দলের অ্যাডাম জাম্পা লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সে, স্পেনসর জনসন নাইট রাইডার্সে এবং টিম ডেভিড মুম্বাই ইন্ডিয়ান্স নিউ ইয়র্কের হয়ে মেজর লিগ ক্রিকেটে খেলবেন। আরো কিছু তারকা টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রতিযোগিতায় যুক্ত হবেন। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে ২৯ জুন পর্যন্ত। 

স্মিথ এমএলসিতে খেলার ব্যাপারে আগে বলেছিলেন, ‘এখন সব জায়গায় একটি লিগ নিয়ে কথা হচ্ছে এবং আমার মনে হয় অনেক ক্রিকেটারই ক্যারিয়ারের শেষ সময়ে গিয়ে সেখানে খেলবে। তো আমি ভবিষ্যতে ভেবে দেখব এই ব্যাপারে। যুক্তরাষ্ট্রে ক্রিকেটের মার্কেট কেবল গড়ে উঠছে। দেখা যাক, সামনে এটি কীভাবে এগোয়।’

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়