ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

দর্শকদের বিদ্রুপ উপভোগ করেন হার্দিক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ১৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৩:২৩, ১৩ এপ্রিল ২০২৪
দর্শকদের বিদ্রুপ উপভোগ করেন হার্দিক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরু থেকে বিদ্রুপের মুখে পড়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। আহমেদাবাদ কিংবা মুম্বাই যেখানেই হার্দিক মাঠে নামছেন, দর্শকরা তাকে বিদ্রুপ করছেন। 

বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঘরের মাঠ ওয়াংখেড়েতেও এমন ঘটনা ঘটেছে। একমাত্র যখন ব্যাট করছিলেন এবং চার-ছক্কা হাঁকাচ্ছিলেন, তখন হাততালি পড়ছিল। বাকি ম্যাচের প্রায় পুরো সময়েই ওয়াংখেড়েতে দর্শকদের কাছ থেকে বিদ্রুপ জুটেছে। সেই দর্শকরাই অসংখ্যবার ‘রোহিত, রোহিত’ বলে স্লোগান তুলেছেন। 

জাতীয় দলের ক্রিকেটারের প্রতি এমন আচরণ কেউই ভালো চোখে নিচ্ছে না। বিদ্রুপ না করার অনুরোধ করেছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। তবে, ভক্তদের এই বিদ্রুপ হার্দিক উপভোগ করেন বলেই জানিয়েছেন তার সতীর্থ ইশান কিশান। ভক্তরা যখনই খারাপ আচরণ করেন, হার্দিক জবাব দেওয়ার জন্য তৈরি থাকেন। সেটা অবশ্য ব্যাট-বল দিয়ে, মাঠের পারফরম্যান্স দিয়ে। 

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারানোর রাতে ইশান ৬৯ রানের ঝড়ো ইনিংস খেলেন। ম্যাচ শেষে এ উইকেটরক্ষক ব্যাটসম্যান এসেছিলেন সংবাদ সম্মেলনে। সেখানে দর্শকের বিদ্রুপ এবং হার্দিকের অবস্থান নিয়ে জানতে চাওয়া হয়েছিল। মুম্বাইয়ের ওপেনার ইশান দাবি করেন, ‘দর্শকরা কিছু করলে হার্দিক হতাশ হন না। বরং খুশি হন দর্শকের বিদ্রুপে।’

এর পেছনের কারণও ব্যাখ্যা করেছেন ইশান। তার দাবি, দর্শকের বিদ্রুপ থেকে ভালো কাজের অনুপ্রেরণা পান হার্দিক। পারফরম্যান্স দিয়ে এর জবাব দিতে পছন্দ করেন।

ইশান বলেছেন, ‘আগামী ম্যাচে সে ব্যাট হাতে ভালো করবে এবং মানুষ তাকে আবার ভালোবাসতে শুরু করবে। কারণ, আপনি ভালো করছেন এবং লোকেরা আপনার পরিশ্রমকেও স্বীকৃতি দেবে। আপনি খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন, তবু আপনি দলের জন্য পারফর্ম করছেন। আমি মনে করি, লোকেরা এটা মূল্যায়ন করছে এবং ভক্তরাও পছন্দ করছে। তারা (ভক্তরা) আপনার প্রতি একটু কঠোর হতে পারে, কিন্তু একই সময়ে আপনি যদি দেখান এটা আপনাকে বিরক্ত করছে না, তাহলে কিন্তু মাথা উচুঁ করে চলতে পারবেন। আপনি যদি পারফর্ম করেন, তাহলে এটা (বিদ্রুপ) আপনা আপনি পরিবর্তন হয়ে যাবে। আজকে হয়তো হবে না। কাল হবে। যদি কালও না হয়। পরের দিন হবে।’ 

টানা তিন হারে আইপিএল শুরু করা মুম্বাই চতুর্থ ম্যাচে জয়ের মুখ দেখে। গুজরাট, হায়দরাবাদ ও রাজস্থানের বিপক্ষে ম্যাচ হারে তারা। চতুর্থ ম্যাচে ঘরের মাঠে জয় পায় দিল্লির বিপক্ষে। এরপর বেঙ্গালুরুকে হারিয়ে ধারাবাহিকতা ধরে রাখে। সামনে ওয়াংখেড়েতে তাদের প্রতিপক্ষ চেন্নাই।

ইয়াসিন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়