ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

কাল জিতলেই চ্যাম্পিয়ন আবাহনী

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২২, ২৪ এপ্রিল ২০২৪  
কাল জিতলেই চ্যাম্পিয়ন আবাহনী

দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ও মর্যাদার প্রতিযোগিতা ঢাকা প্রিমিয়ার লিগের আরেকটি শিরোপার দ্বারপ্রান্তে ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড। রাউন্ড রবিন লিগের ১১ ম্যাচের পর সুপার লিগেও আবাহনী প্রথম ম্যাচে জয় লাভ করেছে। সব মিলিয়ে ২৪ পয়েন্ট নিয়ে তারা অন্যদের চেয়ে ধরা ছোঁয়ার বাইরে। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সুপার লিগের দ্বিতীয় ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনীর প্রতিপক্ষ গাজী গ্রুপ ক্রিকেটার্স। ম্যাচটা জিতলেই আবাহনীর ২ পয়েন্ট নিশ্চিত হবে। সঙ্গে শিরোপাও নিশ্চিত হয়ে যাবে। সব মিলিয়ে তাদের পয়েন্ট ২৬ হবে। শিরোপার লড়াইয়ে থাকা শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাব পরের তিন ম্যাচ জিতলেও কোনো লাভ হবে না। ১৮ পয়েন্ট নিয়ে তারা রয়েছেন দুই ও তিন নম্বরে। ৬ পয়েন্ট পেলেও যেকোনো এক দলের পয়েন্ট হবে ২৪। আবাহনী শেষ তিন ম্যাচ হারলেও ২ পয়েন্টে এগিয়ে থাকবে। তাই শিরোপা উঠবে তাদের ঘরেই।

প্রিমিয়ার লিগে আবাহনী মানেই শিরোপার জয়জয়কার। এখন পর্যন্ত সর্বোচ্চ ২২ বার ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে তারা। ১০ বারও জিততে পারেনি আর কোনো ক্লাব। আবাহনী হ্যাটট্রিক শিরোপাই জিতেছে তিন দফায়। এবারও জাতীয় দলের ক্রিকেটারদের ভিড়িয়ে শিরোপা ধরে রাখার মিশনে মাঠে নামে তারা। পারফরম্যান্সেও সেই প্রভাব ছিল স্পষ্ট। রাউন্ড রবিন লিগে সবকটি ম্যাচে তারা জিতে। নিশ্চিত করে ২২ পয়েন্ট। এরপর সুপার লিগের প্রথম ম্যাচে প্রাইম ব্যাংককে হারায় হেসেখেলে। কাল শিরোপা জিতে লেগ শিরোপাও পেয়ে যাবে ধানমণ্ডির ক্লাবটি।

কোচ খালেদ মাহমুদ সুজন কালই শিরোপা নিশ্চিত করতে চান, ‘কালকের ম্যাচটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কাল জিতলেই আমরা মনে হয় চ্যাম্পিয়ন হয়ে যাবে। শুধু পয়েন্ট নয়, আমাদের রান রেটও খুব ভালো অবস্থায় আছে। আমি চাই ছেলেরা মন খুলে এতোদিন যেভাবে পারফর্ম করেছে সেভাবেই যেন পারফর্ম করে।’

শিরোপার লড়াইয়ে শেখ জামাল, প্রাইম ব্যাংক ও গাজী গ্রুপ ক্রিকেটার্স আগেই ছিটকে পড়েছে। আবাহানী কেবল হারলেই বাকি দুই দল শাইনপুকুর ও মোহামেডানের কিছুটা সম্ভবনা থাকবে। ঢাকা লিগের শেষ দিকে কোন রোমাঞ্চ অপেক্ষা করছে কিনা সময়ই বলে দেবে।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়