ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

হেড-অভিষেক ঝড়ে এক ম্যাচে যত রেকর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ৯ মে ২০২৪   আপডেট: ১০:৩৭, ৯ মে ২০২৪
হেড-অভিষেক ঝড়ে এক ম্যাচে যত রেকর্ড

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে সানরাইজার্স হায়দ্রাবাদ যেন অন্য রূপে ধরা দিয়েছে। ম্যাচের পর ম্যাচ রানের বন্যা বইয়ে দিয়েছে দলটি। প্রতিপক্ষের ছুঁড়ে দেওয়া লক্ষ্য অনায়াসে পাড়ি দিচ্ছেন দুই ওপেনার ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। এবার হেড-অভিষেক ঝড়ে উড়ে গেল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস।

হায়দ্রাবাদের দুই বাঁহাতি ওপেনারের ঝড়ো ব্যাটিংয়ে রীতিমতো অসহায় হয়ে গিয়েছিলেন লক্ষ্ণৌর বোলাররা। লক্ষ্ণৌর তোলা ৪ উইকেটে ১৬৫ রান হায়দ্রাবাদ টপকে গেছে পুরো ১০ উইকেট আর ১০.২ ওভার হাতে রেখে দিয়ে। এই ম্যাচে বেশ কয়েকটি নতুন রেকর্ডে নাম লিখিয়েছেন হেড ও অভিষেক এবং তাদের দল।

এই জয় (৬২ বল হাতে রেখে) আইপিএলের ইতিহাসে শতাধিক রান তাড়া করতে নেমে সবচেয়ে বড় জয়। এর আগে ২০২২ সালে পাঞ্জাবের বিপক্ষে দিল্লির ৫৭ বল হাতে রেখে পাওয়া জয়ের কীর্তিটি এতোদিন ছিল সর্বোচ্চ। ৯.৪ ওভারে বিনা উইকেটে ১৬৭ রান আইপিএলে প্রথম ১০ ওভারে সর্বোচ্চ। আগের সর্বোচ্চ ছিল হায়দ্রাবাদেরই, দিল্লির বিপক্ষে ৪ উইকেটে ১৫৮।

আইপিএলের ইতিহাসে এক আসরে ২০ বা তারচেয়ে কম বল খেলে একাধিক ফিফটি করাদের তালিকায় শীর্ষে অবস্থান করেছেন হেড। এরপর আছেন তারই স্বদেশি ফ্রেজার–ম্যাগার্কের। হেড ফিফটি করেছেন পাওয়ার প্লের ভেতরে, পঞ্চম ওভারে। আইপিএলের এক আসরে পাওয়ার প্লের ভেতরে চারটি ফিফটি নেই আর কারোরই।

এই জয়ে ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে হায়দ্রাবাদ এখন পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লক্ষ্ণৌ ষষ্ঠ স্থানে। ১০ দলের মধ্যে ৯ দলেরই এখনো প্লে–অফ খেলার সুযোগ আছে। হায়দ্রাবাদ জয়ে এবারের আসর থেকে বাদ পড়ে গেছে মুম্বাই ইন্ডিয়ানস। শেষ দুই ম্যাচ তাদের জন্য স্রেফ মূল্যহীন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়