ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

সাকিব-মোস্তাফিজের সঙ্গে ফিরলেন সৌম্য

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ৮ মে ২০২৪   আপডেট: ১৪:৩৮, ৮ মে ২০২৪
সাকিব-মোস্তাফিজের সঙ্গে ফিরলেন সৌম্য

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুই টি-টোয়েন্টিতে জাতীয় দলের স্কোয়াডে ফিরলেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। চোট কাটিয়ে সৌম্য সরকারও ফিরেছেন ১৫ জনের স্কোয়াডে।

প্রথম তিন টি-টোয়েন্টির স্কোয়াড থেকে বাদ পড়েছেন পারভেজ হোসেন ইমন ও আফিফ হোসেন। দুজন কোনো ম্যাচই পাননি। শরিফুল ইসলামকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

দ্বিপক্ষীয় সিরিজের শেষ দুই ম্যাচ হবে ঢাকায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১০ ও ১২ মে। ১০ মে সন্ধ্যা ৬টায় এবং ১২ মে রোববার সকাল ১০টায় খেলা শুরু হবে।

অলরাউন্ডার সাকিব আল হাসান ১০ মাস পর টি-টোয়েন্টি দলে ফিরলেন। সবশেষ আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলেছিলেন ২০২৩ সালের জুলাইয়ে। আইপিএল খেলে আসা মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। চট্টগ্রামে তিন ম্যাচে তাকে রাখা হয়নি স্কোয়াডে। ঢাকায় তার মাঠে নামার কথা রয়েছে। 

এদিকে চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় সৌম্যকে স্কোয়াডে রাখা হয়নি। তবে তাকে আড়াল করেনি টিম ম্যানেজমেন্ট।দলের সঙ্গে তাকে রেখে প্রস্তুত করেছে। বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান ঢাকায় একাদশে থাকবেন তা মোটামুটি নিশ্চিত। 

টানা তিন জয়ে জিম্বাবুয়ের বিপক্ষে প্রত্যাশিত সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে চট্টগ্রামে। প্রথম দুটিতে পরে ব্যাটিং করে এবং শেষটায় আগে ব্যাটিং করে প্রত্যাশিত জয় পেয়েছে স্বাগতিকরা।

বাংলাদেশ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাশ, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম ও সাইফ উদ্দিন।

ঢাকা/ইয়াসিন/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়