ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই তাসকিনকে পাওয়ার আশা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ১৫ মে ২০২৪  
বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই তাসকিনকে পাওয়ার আশা

ফটোসেশন শেষ হলো। চেয়ার থেকে উঠেই তাসকিন আহমেদকে যেন কিছু একটা বললেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। পাশে ছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। দূর থেকে পাপন-তাসকিনের আলাপন বোঝার কথা না, তবে ইনজুরি যে দুজনের আলোচ্য বিষয় সেটা এক প্রকার নিশ্চিত।

মাংসপেশির চোটে তাসকিনের বিশ্বকাপে খেলা না খেলা ছিল শঙ্কার মুখে। স্ক্যান রিপোর্ট, এমআরআই রিপোর্ট দেশের গণ্ডি পার করে পাঠানো হয় আমেরিকান বিশেষজ্ঞর কাছে। ফিট হতে তিন থেকে চার সপ্তাহ লাগলেও ক্রিকেট বোর্ড দলের সেরা বোলারকে নিয়ে এক প্রকার বাজি ধরেছে। তাইতো সহ-অধিনায়কের মতো গুরু দায়িত্ব দিয়েছেন তাসকিনের কাঁধে। 

মিরপুর শের-ই-বাংলায় বুধবার (১৫ মে, ২০২৪) দুপুরে বিশ্বকাপের ফটোসেশন শেষে গণমাধ্যমের মুখোমুখি হন অধিনায়ক শান্ত ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ইনজুরিতে থাকলে তাসকিনকে কেন দলের সঙ্গে নেওয়া হচ্ছে? এমন প্রশ্নের মুখোমুখি হয়ে বাংলাদেশ অধিনায়ক শোনালেন আশার বাণী। 

‘আমরা এমন আশা করছি না তাসকিন থাকবে না। আমরা আশা করছি তাসকিন সুস্থ হয়ে যাবে, প্রথম ম্যাচ থেকেই এভেইলাবল থাকবে। আমাদের দলের অন্যতম সেরা বোলার এবং মেইন বোলার আমি বলব।’

বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ জুন, শ্রীলঙ্কার বিপক্ষে ডালাসে। এখনো সময় আছে তিন সপ্তাহের বেশি। কোনো কারণে তাসকিনকে সময়মতো না পেলে কী হবে সেটিও জানিয়েছেন সঙ্গে, ‘না থাকতে পারলে আমাদের যে ব্যাকআপ অপশন আছে তা নিয়ে আগাতে হবে। আমার মনে হয় সে প্রথম ম্যাচ থেকেই খেলতে পারবে ইনশাল্লাহ।’ 

জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টি খেলার সময় ডাইভ দিতে গিয়ে ইনজুরিতে পড়েন তাসকিন। একদিন পর স্ক্যান করানো হয়। রিপোর্ট পাঠানো হয় যুক্তরাষ্ট্রে। চিকিৎসকদের ইতিবাচক সাড়া পেয়ে সিদ্ধান্ত হয় তাসকিনকে দলের সঙ্গে রাখার। তাইতো শান্ত আশা করছেন তাসকিনকে পুরোপুরি পাওয়ার। 

তাসকিনের বিকল্প হিসেবে পেসার হাসান মাহমুদকে দলের সঙ্গে নেওয়া হচ্ছে। তিনি বিশ্বকাপ দলের সঙ্গে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে থাকছেন। প্রয়োজন হলে তাকে কাজে লাগানোর কথাও বলেছেন বাংলাদেশ অধিনায়ক। 

‘ব্যাকআপ নিয়ে এখন চিন্তা না করে আসলে সবাই যেন প্রস্তুত থাকে এবং সে অনুযায়ী প্ল্যান করা হয়েছে। হাসান মাহমুদ দলের সাথে যাবে সে যেন প্রস্তুত থাকে। অবশ্যই থাকাটা তো ভালো’-বলেছেন শান্ত।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়