ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

অবসর ঘোষণা করলেন টনি ক্রুস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৩, ২১ মে ২০২৪   আপডেট: ২০:২৪, ২১ মে ২০২৪
অবসর ঘোষণা করলেন টনি ক্রুস

রিয়াল মাদ্রিদ ও জার্মানির ৩৪ বছর বয়সী ফুটবলার টনি ক্রুস অবসর ঘোষণা করেছেন। আজ মঙ্গলবার (২১ মে, ২০২৪) তিনি জানিয়েছেন ঘরের মাঠে ২০২৪ ইউরো খেলে তিনি বুট জোড়া তুলে রাখবেন।

২০২২ সালে একবার অবসর নিতে চেয়েছিলেন। কিন্তু এরপর আবার খেলা চালিয়ে যান। রিয়াল মাদ্রিদের সঙ্গে তিনি আরও এক মৌসুম থাকতে চেয়েছিলেন। রিয়ালও তার ক্ষেত্রে ইতিবাচক ছিল। সেক্ষেত্রে ২০২৪-২০২৫ মৌসুম তিনি রিয়ালের হয়ে খেলতে পারতেন।

কিন্তু হঠাৎ তার মনে হলো ঘরের মাঠে, নিজেদের দর্শকের সামনে ফুটবলকে বিদায় বলার সুযোগটা হাতছাড়া করা ঠিক হবে না। তাইতো তিনি ইউরো-২০২৪ এ খেলে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে নেন।

অবসর ঘোষণা দিয়ে জার্মান এই ফুটবলার লিখেন, ‘এই গ্রীষ্মের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর একজন সক্রিয় ফুটবলার হিসেবে আমার ক্যারিয়ার শেষ হবে। যেমনটা আমি সবসময় বলেছি, রিয়াল মাদ্রিদ আমার বর্তমান এবং ক্যারিয়ারের শেষ ক্লাব হবে।’

ক্রুস ২০১৪ সালে রিয়ালে যোগ দেওয়ার পর থেকে এ পর্যন্ত ৪৬৩ ম্যাচ খেলেছেন। ২২টি ট্রফি জিতেন। তার মধ্যে রিয়ালের হয়ে চারটি চ্যাম্পিয়নস ট্রফি ও চারটি লা লিগার শিরোপা জিতেন। এছাড়া ৪টি ইউরোপিয়ান কাপ, ৫টি ক্লাব ওয়ার্ল্ড কাপ, ৪টি ইউরোপিয়ান সুপার কাপ, ৪টি স্প্যানিশ সুপার কাপ ও ১টি কোপা ডেল রে জিতেন।

এছাড়া বায়ার্ন মিউনিখের হয়ে তিনি ১টি ইউরোপিয়ান কাপ, ১ টি ক্লাব ওয়ার্ল্ড কাপ, ১টি ইউরোপিয়ান সুপার কাপ, ৩টি বুন্দেসলিগা, ৩টি জার্মান কাপ ও ২টি জার্মান সুপার কাপ জিতেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়