ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪২, ২২ মে ২০২৪  
মোহামেডানকে হারিয়ে কিংসের ট্রেবল জয়

ফেডারেশন কাপের ফাইনালে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে অতিরিক্ত সময়ে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। এর মধ্য দিয়ে ট্রেবল জয়ও নিশ্চিত হয়েছে তাদের। ফেডারেশন কাপের আগে তারা স্বাধীনতা কাপ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতে।

এর আগে ২০১২-১৩ মৌসুমে শেখ জামাল ধানমন্ডি ক্লাব জিতেছিল ট্রেবল। তারপর থেকে গেল ১১ বছরে কোনো ক্লাব ট্রেবলের স্বাদ পায়নি। অবশেষে বসুন্ধরা কিংস পেল সেই স্বাদ।

আজ বুধবার (২২ মে, ২০২৪) ময়নমনসিংহের রফিক উদ্দীন ভূঁইয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হয় উভয় দলের মধ্যে। আক্রমণ, পাল্টা আক্রমণ, বল দখল, সুযোগ তৈরি— প্রায় সবকিছুতে মোহামেডান-কিংস ছিল সমানে সমান। তাতে প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যভাবে।

বিরতির পর ৬৩ মিনিটে এগিয়ে যায় মোহামেডান। এ সময় শাহরিয়ার ইমনের বাড়িয়ে দেওয়া বল পেয়ে কিংসের দুইজনকে পরাস্ত করে বাম পায়ে দারুণ শটে গোল করেন ইমানুয়েল সানডে। তবে ৮৭ মিনিটে সমতা ফেরায় কিংস। এ সময় একক প্রচেষ্টায় অসাধারণ এক গোল করে কিংসকে লড়াইয়ে ফেরান ব্রাজিলিয়ান ফুটবলার মিগুয়েল দামাসেনো। তাতে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা।

এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ১০৫ মিনিটের মাথায় গোল পেয়ে যায় কিংস। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে উড়ে আসা বল পেয়ে বদলি খেলোয়াড় হিসেবে নামা জাহিদ হোসেন গোল করে এগিয়ে নেন দলকে।

এই গোল হওয়ার আগে গোলরক্ষককে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার অভিযোগ এনে প্রতিবাদে মাঠ ছাড়ে মোহামেডান। যদিও পরে তারা আবার মাঠে ফেরে। কিন্তু গোলটি আর শোধ দিতে পারেনি। তাত সুপার সাব জাহিদের গোলটি বদলে দেয় ম্যাচের ভাগ্য। কিংসে এনে দেয় ট্রেবল জয়ের কীর্তি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়