ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

ওয়ালটন ৪২তম জাতীয় মহিলা দাবা

তিন রাউন্ড শেষে শীর্ষে নোশিন-শিরিন-ওয়াদিফা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৯, ২২ মে ২০২৪  
তিন রাউন্ড শেষে শীর্ষে নোশিন-শিরিন-ওয়াদিফা

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পৃষ্ঠপোষকতায় চলছে ‘ওয়ালটন ৪২তম জাতীয় মহিলা দাবা প্রতিযোগিতা-২০২৪।’

আজ বুধবার (২২ মে, ২০২৪) বিকেল থেকে বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে এই প্রতিযোগিতার তৃতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। তিন রাউন্ড শেষে আড়াই পয়েন্ট করে নিয়ে যৌথভাবে শীর্ষে আছেন তিনজন। এরা হলেন- গতবারের জাতীয় মহিলা চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম, বাংলাদেশ আনসারের মহিলা আন্তর্জাতিক মাস্টার শারমীন সুলতানা শিরিন ও বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার ওয়াদিফা আহমেদ।

দুই পয়েন্ট করে নিয়ে ৩ জন খেলোয়াড় মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। এরা হলেন- বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা, কুমিল্লার মহিলা ক্যান্ডিডেট মাস্টার নুশরাত জাহান আলো ও গোপালগঞ্জের মহিলা ক্যান্ডিডেট মাস্টার ইশরাত জাহান দিবা।

তৃতীয় রাউন্ডের খেলায় মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম নড়াইলের নীলাভা চৌধুরীর সাথে, মহিলা ফিদে মাস্টার ওয়াদিফা আহমেদ বাংলাদেশ পুলিশের মহিলা ফিদে মাস্টার জান্নাতুল ফেরদৌসের সাথে ও মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা বাংলাদেশ আনসারের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদের সাথে ড্র করেন।

আন্তর্জাতিক মাস্টার শারমীন সুলতানা শিরিন বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ক্যান্ডিডেট মাস্টার কাজী জারিন তাসনিমকে, মহিলা ক্যান্ডিডেট মাস্টার নুশরাত জাহান আলো মহিলা ক্যান্ডিডেট মাস্টার ওয়ারসিয়া খুশবুকে ও মহিলা ক্যান্ডিডেট মাস্টার ইশরাত জাহান দিবা তাবাসসুম সাদিয়া শাহজাহানকে পরাজিত করেন।

চতুর্থ রাউন্ডের খেলা আগামীকাল বৃহস্পতিবার (২৩ মে, ২০২৪) বিকেল ৩টা থেকে একই স্থানে শুরু হবে।

বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় ১১দিন ব্যাপী রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই প্রতিযোগিতা চলবে ৩০ মে পর্যন্ত। প্রতিযোগিতার খেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে শুরু হবে। বিজয়ীদের নগদ অর্থ পুরস্কার দেয়া হবে।

এই প্রতিযোগিতার ইভেন্ট পার্টনার জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ