ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

মনে করেন হান্নান সরকার

যুক্তরাষ্ট্রের কন্ডিশন বোঝার আগেই অঘটন ঘটে গেছে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ২৩ মে ২০২৪   আপডেট: ১৯:০৩, ২৩ মে ২০২৪
যুক্তরাষ্ট্রের কন্ডিশন বোঝার আগেই অঘটন ঘটে গেছে

যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম দেখায় হারের ক্ষত এখনো দগদগে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক হান্নান সররকার মনে করেন, কন্ডিশন বুঝে ওঠার আগেই অঘটন ঘটে গেছে। তার বিশ্বাস দ্রুত ঘুরে দাঁড়াবে বাংলাদেশ।

‘আমি আশাবাদী যে আজকে আবার এই মাঠে আমরা ম্যাচ খেলব। সেখানে ক্যামব্যাক করব, আসলে প্রথম ম্যাচ অনেক সময় হয় না, বোঝার আগেই একটা অঘটন ঘটে যায়। এরকমটাই ঘটেছে আমার বিশ্বাস। খেলোয়াড়রা সতর্ক হয়েছে।’

আজ বৃহস্পতিবার (২৩ মে, ২০২৪) রাজধানীর একটি ক্লাবে বিশ্বকাপের টিভি সম্প্রচার বিষয়ক অনুষ্ঠান শেষে গণমাধ্যমের মুখোমুখি হন হান্নান। তার ভাষ্য যুক্তরাষ্ট্রের কন্ডিশন বুঝে উঠতে পারেনি বাংলাদেশ। প্রথম ম্যাচে নামার আগে ঠিকঠাক প্রস্তুতিও নিতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। 

গত ১৫ মে দিবাগত রাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে উড়াল দেয় বাংলাদেশ। পৌঁছায় বাংলাদেশ সময় ১৭ মে, শুক্রবার ভোরে। দুই দিন বিশ্রাম নিয়ে নিজেদের রোববার থেকে প্রস্তুতিতে মনোযোগ দিয়েছেন লাল-সবুজের প্রতিনিধিরা। ম্যাচ খেলতে নামার আগে আরও একদিন প্রস্তুতি নেওয়ার সুযোগ পান। 

হান্নান বলেন, ‘দল তো আসলে প্রথম ম্যাচটা হেরেছে। এটা আমরা কোনোভাবেই প্রত্যাশা করিনা যে ইউএসের সাথে দল হারবে। কন্ডিশনও আলাদা ছিল। যেটা আমরা দেখেছি চ্যালেঞ্জ ছিল প্রচুর বাতাস ছিল খোলা মাঠ ছিল। তারপর দল যখন সেখানে গিয়েছে তারপর দুইদিন কিন্তু সেভাবে মাঠে নামতে পারেনি। প্রস্তুতির একটা গ্যাপ তো ছিলই, মানিয়ে নেওয়ার ব্যাপারে (ছিল)।’

এর আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে কখনো খেলেনি বাংলাদেশ। হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে টস হেরে ব্যাটিং করতে নেমে মাত্র ১৫৩ রান করে নাজমুল হোসেন শান্তর দল। তাড়া করতে নেমে যুক্তরাষ্ট্র ৫ উইকেটে জয় নিয়ে ইতিহাস গড়ে। হান্নান প্রত্যাশা করেছিলেন সবগুলো ম্যাচ কর্তৃত্ব দেখিয়ে জিতবে বাংলাদেশ।

‘স্বাভাবিকভাবে আমরা যেটা চিন্তা করেছিলাম যে ইউএসে যাবে প্রথম ম্যাচ থেকেই তিন ম্যাচ ফাটিয়ে জিতে যাবে, আসলে টি-টোয়েন্টি ক্রিকেট কিন্তু নরমালি এরকম না। বিশেষ দিনে ভালো খেলাটা খুব জরুরি। যেটা আমাদের দল খুব একটা ভালো খেলতে পারেনি। এই দলটার উপর আমাদের সবার বিশ্বাসটা আছে। আমরা বিশ্বাস করি এই দলটা ভালো করতে পারে।’

আজ রাতে শান্তর দলকে নামতে হবে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে। বাংলাদেশের লক্ষ্য এখন সিরিজ বাঁচিয়ে সমতায় ফেরা। সেটা করতে পারে কী না সেটাই এখন দেখার।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়