ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

চেইজের নৈপুণ্যে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ২৬ মে ২০২৪  
চেইজের নৈপুণ্যে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

আগের ম্যাচ জয়ে এগিয়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে সেটাকে সিরিজ জয়ে রূপান্তরিত করলেন রোস্টন চেইজ। তার অলরাউন্ড নৈপুণ্যে ১৬ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো ওয়েস্ট ইন্ডিজ। 

শনিবার (২৫ মে) জ্যামাইকায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে চেইজের ফিফটিতে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৭ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে ১৯১ রানেই থেমে যায় প্রোটিয়াদের ইনিংস।

স্যাবাইনা পার্কের ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। জনসন চার্লস ফিরে যান ৭ রানেই। এরপর রানের চাকা সচল রাখেন ব্র্যান্ডন কিং ও কাইল মেয়ার্স। দুজনের কেউই অবশ্য ইনিংস বড় করতে পারেননি। তিন ছক্কায় ২২ বলে ৩৬ করে বিদায় নেন কিং। তিন ছক্কায় ১৬ বলে ৩২ করেন মেয়ার্স।

এরপর আন্দ্রে ফ্লেচারের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নেন চেইজ। ৩৬ বলে গড়েন ৫৬ রানের জুটি। রোমারিও শেফার্ডের সঙ্গেও গড়েন ২৫ বলে ৬৩ রানের জুটি। তিন ছক্কায় ১৩ বলে ২৬ করেন শেফার্ড। ৩০ বলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ফিফটি ছুঁয়ে শেষ পর্যন্ত অপরাজিত রয়ে যান চেইস। শেষ ৬ ওভারে ৮০ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ।

রান তাড়ায় নেমে দক্ষিণ আফ্রিকার শুরুটা হয় দুর্দান্ত। ৫ ওভারেই ৮১ রান তুলে ফেলেন কুইন্টন ডি কক ও রিজা হেনড্রিকস। তবে এই জুটি ভাঙার পর আস্তে আস্তে লড়াই থেকে ছিটকে পড়ে তারা। চারটি করে চার ও ছক্কায় ১৭ বলে ৪১ রান করা ডি কককে ফেরান আকিল হোসেন। পরের ওভারে চেইস বোল্ড করে দেন ১৮ বলে ৩৪ করা হেনড্রিকসকে।

এরপর বাঁহাতি স্পিনার গুদাকেশ মোতি ভেলকি দেখান। রাসি ফন ডার ডাসেনকে ৩০ রানে ফেরান তিনি। টানা তিন ওভারে উইকেট নিয়ে দলকে জয়ের পথে এগিয়ে নেন মোতি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়