ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

আইপিএল ফাইনালে বৃষ্টির শঙ্কা, খেলা না হলে যা হবে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ২৬ মে ২০২৪   আপডেট: ১৬:১৯, ২৬ মে ২০২৪
আইপিএল ফাইনালে বৃষ্টির শঙ্কা, খেলা না হলে যা হবে

আইপিএলের সপ্তাদশ আসরের ফাইনালে রয়েছে বৃষ্টির শঙ্কা। বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়া রেমালের প্রভাব পড়েছে ভারতের কিছু অঞ্চলে। রেমেলের প্রভাবে বৃষ্টিতে পণ্ড হয়ে গেছে কলকাতা নাইট রাইডার্সের অনুশীলনও। তাতে আজ যদি ফাইনাল মাঠে না গড়ায় তাহলে ম্যাচ গড়াবে রিজার্ভ ডেতে।

বাংলাদেশ সময় রাত ৮টায় চেন্নাইয়ের চিপকেতে ফাইনালে মুখোমুখি হবে কলকাতা ও সানরাইজার্স হায়দরাবাদ। একদিকে দুর্দান্ত ফর্মে থাকা কলকাতা তৃতীয় শিরোপার অপেক্ষায়, অন্যদিকে আসরজুড়ে রানবন্যা বইয়ে দেওয়া হায়দরাবাদের সামনে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি। তবে ম্যাচটি ঠিকঠাক মাঠে গড়াবে কিনা তা নিয়েই থেকে যাচ্ছে সংশয়।

আজ কেমন থাকবে চেন্নাইয়ের আবহাওয়া? চেন্নাইয়ের আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, রোববার চেন্নাইয়ে বৃষ্টির সম্ভাবনা খুবই কম। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ২৯ ডিগ্রি। সে হিসেবে সন্ধ্যার দিকে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। সবমিলিয়ে সারাদিনে বৃষ্টির সম্ভাবনা পাঁচ শতাংশেরও কম।

বৃষ্টি কিংবা কোনো কারণে আজকের খেলা ভেস্তে গেলে ম্যাচ গড়াবে আগামীকাল রিজার্ভ ডেতে। সে হিসেবে আজ যেখান খেলা শেষ হবে, সেখান থেকেই পরদিন খেলা শুরু হবে। অর্থাৎ কোনো দল যদি ১২.৪ ওভার খেলার পর বৃষ্টিতে আর ম্যাচ না গড়ায়, তাহলে সোমবার ১২.৪ ওভারের পর থেকেই খেলা শুরু হবে। তারপর ভারতীয় বোর্ডের নিয়মে চলবে খেলা।

আর যদি বৃষ্টির জন্য রিজার্ভ ডেও ভেসে যায়, তাহলে কেকেআর চ্যাম্পিয়ন হয়ে যাবে। নিয়ম অনুযায়ী, যে দল লিগপর্বের পয়েন্ট তালিকায় ওপরে থেকে শেষ করবে, সেই দলের হাতে আইপিএল ট্রফি উঠবে। আর এবার লিগপর্বে সানরাইজার্স ছিল দ্বিতীয় স্থানে, শীর্ষে থেকে কেকেআর লিগ শেষ করেছে, তাই কেকেআর চ্যাম্পিয়ন হয়ে যাবে।\

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়