ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

‘মাহমুদউল্লাহকে ভুলভাবে আউট দেওয়া হয়েছিল’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ১১ জুন ২০২৪   আপডেট: ১০:২৩, ১১ জুন ২০২৪
‘মাহমুদউল্লাহকে ভুলভাবে আউট দেওয়া হয়েছিল’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষের ম্যাচে আম্পায়ারের দুইটি ভুল সিদ্ধান্তের খেসারত দিলো বাংলাদেশ। শেষ ওভারে গিয়ে ৪ রানে হারলো শান্ত-সাকিবরা। 

অথচ মাহমুদউল্লাহ রিয়াদকে যখন এলবিডব্লিউ আউটের ভুল সিদ্ধান্ত দেন আম্পায়ার, তখন বল তার প্যাডে লেগে বাউন্ডারির বাইরে গিয়েছিল। আম্পায়ার ভুল সিদ্ধান্ত না দিলে এই চারটি অতিরিক্ত রান পেতে পারতো বাংলাদেশ। সেক্ষেত্রে হয়তো জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো হাথুরুসিংহের শিষ্যরা।

মাহমুদউল্লাহ রিয়াদকে দেওয়া ভুল আউটের সিদ্ধান্ত এবং চারটি রান না পাওয়ার আক্ষেপে পুড়ছেন ভারতের সাবেক ব্যাটসম্যান ওয়াসিম জাফরও। সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’ এ তিনি এ বিষয়ে লিখেন, ‘মাহমুদউল্লাহকে ভুলভাবে এলবিডব্লিউ আউট দেয়া হয়েছিল, লেগ বাই হয়ে বলটা চার হয়েছিল। ডিআরএসে সিদ্ধান্ত পাল্টেছিল। কিন্তু বাংলাদেশ চারটি রান পায়নি। কারণ, একবার যখন ব্যাটারকে আউট দেয়া হয় তখন বল ডেড হয়, যদি সেটা ভুলভাবেও দেওয়া হয়। দক্ষিণ আফ্রিকা শেষ পর্যন্ত ৪ রানে জিতেছে ম্যাচটি। বাংলাদেশের ক্রিকেট ভক্তদের জন্য খারাপ লাগছে।’

মাহমুদউল্লাহ রিয়াদের আগে সেট ব্যাটসম্যান তৌহিদ হৃদয়কে নিজ থেকেই আউট দেন আম্পায়ার। যদিও হৃদয়ের আউটের জন্য দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়রা সেভাবে জোরালো কোনো আবেদন করেননি। কিন্তু আম্পায়ার নিজ থেকে আঙ্গুল তুলে দেন। হৃদয় পরে রিভিউ নিলেও আম্পায়ার্স কলের কারণে তিনি আউট হন। আম্পায়ার নিজ থেকে আউট না দিলে এটা আউট হতো না। সেক্ষেত্রে হৃদয় হয়তো ম্যাচটি শেষ করে আসতে পারতেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়