ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

অধিনায়কত্ব ছাড়বেন না বাবর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ১৭ জুন ২০২৪   আপডেট: ১৯:৫২, ১৭ জুন ২০২৪
অধিনায়কত্ব ছাড়বেন না বাবর

আয়ারল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শেষ করেছে পাকিস্তান। এবার অবশ্য তাদের বিশ্বকাপ যাত্রা গ্রুপপর্বেই শেষ হয়েছে। যুক্তরাষ্ট্র ও ভারতের কাছে হেরে তাদের বিদায় নিশ্চিত হয়ে যায়। কানাডা ও আয়ারল্যান্ডের বিপক্ষে জিতলেও সেটা কোনো কাজে আসেনি।

পাকিস্তান গ্রুপপর্ব থেকেই বিদায় নেওয়ায় যারপরনাই হতাশ তাদের ভক্ত-সমর্থকরা। বিশ্বকাপ শেষে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম তাদের পারফরম্যান্স মূল্যায়ন করেছেন। সেখানে তিনি জানিয়েছেন, তারা সবাই ভুল করেছেন এবং সে কারণে গ্রুপপর্বের গণ্ডি পেরুতে পারেননি। এমন বাজে পারফরম্যান্সের পরও অধিনায়কত্ব ছাড়বেন না তিনি। তাকে যেমন পিসিবি দায়িত্ব দিয়েছে, তেমনি তিনি অধিনায়ক থাকবেন কি থাকবেন না সেই সিদ্ধান্তও পিসিবিই নিবে বলে জানিয়েছেন।

‘আপনারা যেমন হাতশ, আমরা কিন্তু তার চেয়েও বেশি হতাশ। এমন নয় যে আমরা একক কোনো ব্যক্তির ভুলের কারণে হেরেছি। আমরা সবাই ভুল করেছি। দলগতভাবে ভুল করে আমরা হেরেছি। দলে ১১ জন খেলোয়াড় আছে এবং প্রত্যেকের আলাদা আলাদা ভূমিকা রয়েছে। আমি তো একা সবার ভূমিকা পালন করতে পারি না।’

‘আমি মনে করি দল হিসেবে আমরা আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারিনি, যথাযথভাবে ফলো ও ফিনিশ করতে পারিনি। এই বিষয়টি আমাদের স্বীকার করতেই হবে যে, দল হিসেবে আমরা ভালো খেলিনি। এটা দলের ১৫ জন খেলোয়াড়েরই ভুল। আমরা মাঠে যথাযথভাবে পারফর্ম করতে পারিনি। আমরা বিষয়গুলো নিয়ে বসবো এবং আলোচনা করবো’ যোগ করেন বাবর।

ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন বাবর। টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পরও কি তেমনটি করবেন? এই প্রশ্নের জবাবে বাবর বলেছেন, ‘বিষয়টি নিয়ে আমি এখনও ভাবিনি। আমি যখন পাকিস্তানে ফিরে যাব, এখানে যা কিছু ঘটেছে তার সবকিছু সেখানে বিস্তারিত আলোচনা করব। আমাকে কিন্তু পিসিবি অধিনায়কত্ব দিয়েছে, সেটা তাদের সিদ্ধান্ত ছিল। আমাকে রাখবে কিনা সেটাও তাদের সিদ্ধান্ত।’

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়