ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাভারে সময় টিভির সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, আটক ২

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৩, ৩০ জুলাই ২০২১  
সাভারে সময় টিভির সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, আটক ২

আহত চিত্র সাংবাদিক মনির হোসেন

ঢাকার সাভারে একটি অনুমোদনহীন বহুতল ভবনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসী হামলা ও মারধরের শিকার হয়েছেন সময় টেলিভিশনের চিত্র সাংবাদিক মনির হোসেন। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। 

শুক্রবার (৩০ জুলাই) বিকেলে আশুলিয়ার পল্লীবিদ্যুৎ কবরস্থান রোড এলাকার আমিন মডেল টাউনে হামলার শিকার হন ওই সাংবাদিক। পরে আহত সাংবাদিক মনির হোসেনকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এদিকে পুরো ঘটনাটি ধারণ হয়েছে সিসিটিভিতে। ফুটেজে ওই সাংবাদিককে মারধর ও লাঞ্ছিতের বিষয়টি স্পষ্ট। ফুটেজে দলবদ্ধ হয়ে টেনেহিঁচড়ে ওই সাংবাদিককে মারধর করতে দেখা যায়।

ভুক্তভোগী চিত্র সাংবাদিক মনির হোসেন বলেন, ‘অবৈধভাবে নির্মিত হওয়া নয় তলা ভবনের ছবি সংগ্রহের জন্য আমি সেখানে যাই। এসময় ক্যামেরা দিয়ে ফুটেজ সংগ্রহ করছিলাম আমি। কিছু বুঝে ওঠার আগেই ১০-১২ জন আমার ওপর অতর্কিতে হামলা চালায়। এসময় আমাকে গালিগালাজ ও এলোপাথাড়ি কিল-ঘুষি মারতে থাকে সন্ত্রাসীরা। পরে স্থানীয়রাসহ পুলিশের সহায়তায় আমি প্রাণে বাঁচি। এসময় পুলিশ দুজনকে আটক করে।’

এ বিষয়ে কথা বলতে ভবনের মালিকপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করেও কাউকেই পাওয়া যায়নি। 
আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শফিউল্লাহ শিকদার বলেন, ‘সময় টিভির চিত্র সাংবাদিককে মারধরের ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় আইনগত বিষয়টি এখনো প্রক্রিয়াধীন।’ 

উল্লেখ্য, সাভার ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসের আওতাধীন নয়তলা ভবনটি অনুমোদনহীন ছাড়াই ৫২ জন মিলে যৌথভাবে নির্মাণ করেন। পরে গত ২ জানুয়ারি অনুমোদন ছাড়া ভবনটি নির্মাণ করায় সাভার ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার (উপ-সচিব) মোহাম্মদ বশিরুল হক ভুঞা স্বাক্ষরিত এক নোটিশে বিষয়টি নিশ্চিত করা হয়। 

নির্মাণকাজ বন্ধসহ ভবনের বাসিন্দাদের ১০ দিনের মধ্যে ভবন ত্যাগের নির্দেশ দেওয়া হয় নোটিশে। এরপর ৩ ফেব্রুয়ারি ভবন মালিকদের পক্ষে শারাফাত আলী অনুমোদন ছাড়া ভবন নির্মাণের কথা স্বীকার করে ক্যান্টনমেন্ট বরাবর ক্ষমা চেয়ে একটি আবেদন করেন। তারপরও এতদিন ধরেই ভবনটি নির্মাণকাজ চালিয়ে আসা হচ্ছিলো।

সাব্বির/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়