ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

শহীদে চুরমার গাজী

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৪-০২ ৫:৩৭:৩১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-০২ ৬:৫৮:৫৮ পিএম
Walton AC

ক্রীড়া প্রতিবেদক : মোহাম্মদ শহীদের ক্যারিয়ার সেরা বোলিংয়ে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে উড়িয়ে দিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের ৮ উইকেটে হারিয়েছে নাঈম ইসলামের দল।

ফতুল্লায় সোমবার আগে ব্যাট করতে নেমে শহীদের তোপে পড়ে ৪৫.৪ ওভারে ১৫২ রানেই গুটিয়ে যায় গাজী। অভিষেক মিত্রর অপরাজিত ফিফটিতে রূপগঞ্জ সেটি পেরিয়ে গেছে ১৬৩ বল বাকি থাকতেই।

টস হেরে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় গাজী। পেসার শহীদের বলে মোহাম্মদ নাঈমকে ক্যাচ দিয়ে শূন্য রানে ফেরেন ইমরুল কায়েস।

তিনে নামা মুমিনুল হকও টিকতে পারেননি বেশিক্ষণ। ৬ রান করে মোহাম্মদ শরীফের বলে অভিষেককে ক্যাচ দেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

অষ্টম ওভারে আবারো আঘাত হানেন শহীদ। এবার নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে ফেরান আরেক ওপেনার মেহেদী হাসানকে (২১)। তখন ৩৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে গাজী।

চতুর্থ উইকেটে ৫১ রানের জুটিতে প্রতিরোধ গড়েছিলেন অধিনায়ক জহুরুল ইসলাম ও জাকের আলী। কিন্তু পারভেজ রসুলের পরপর দুই ওভারে জহুরুল (৩১) ও জাকের (৩০) ফিরতেই আবার পথ হারায় দলটি।

২১ রানে শেষ ৪ উইকেট হারিয়ে ১৫২ রানেই অলআউট হয়ে যায় গাজী। পরের ব্যাটসম্যানের মধ্যে নাঈম হাসান ২৩ ও আসিফ আহমেদ করেন ১৭ রান।

লিস্ট ‘এ’ ক্যারিয়ার সেরা ২৬ রানে ৪ উইকেট নেন ডানহাতি পেসার শহীদ। রসুল ও আসিফ হাসান নেন ২টি করে উইকেট। শরীফ ও মোশাররফ হোসেনের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় ১২ রানে আব্দুল মজিদের উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে দলকে এগিয়ে নেন মোহাম্মদ নাঈম ও অভিষেক। দুজনের ৬৩ রানের জুটি ভাঙে নাঈমের বিদায়ে। ৩৪ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪৫ রান করেন নাঈম।

তৃতীয় উইকেটে মুশফিকুর রহিমের সঙ্গে অবিচ্ছিন্ন ৭৮ রানের জুটিতে বাকি কাজটা সারেন অভিষেক। ৬১ বলে ৫ চার ও ২ ছক্কায় অভিষেক ৫৭ রানে অপরাজিত ছিলেন। ৩২ বলে ৩ চারে ৩০ রানে অপরাজিত থাকেন মুশফিক। ম্যাচসেরা হয়েছেন শহীদ।

এই জয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা আশা বাঁচিয়ে রাখল রূপগঞ্জ। সুপার লিগের চতুর্থ রাউন্ড শেষে ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দুইয়ে আছে তারা। সমান পয়েন্ট নিয়ে তিনে শেখ জামাল। শীর্ষে থাকা আবাহনীর পয়েন্ট ২২। লিগের বাকি আর এক রাউন্ড।



রাইজিংবিডি/ঢাকা/২ এপ্রিল ২০১৮/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge