ঢাকা, বৃহস্পতিবার, ৭ চৈত্র ১৪২৫, ২১ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

জয়-সুমনে বিকেএসপির প্রথম জয়

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০৩-১৫ ৭:০০:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৫ ৭:০০:০২ পিএম

ক্রীড়া ডেস্ক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে এসে প্রথম জয়ের স্বাদ পেয়েছে নবাগত বিকেএসপি (বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান)। আজ শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে তারা ২০ রানে হারিয়েছে আরেক নবাগত দল উত্তরা স্পোর্টিং ক্লাবকে।

বিকেএসপি প্রথমে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয়ের ৬৬ রানে ভর করে ২০১ রানের সংগ্রহ পায় ৮ উইকেট হারিয়ে। জবাবে বিকেএসপির সুমন খান, আবু নাসের ও হাসান মুরাদের বোলিং তোপে ৪৯ ওভারে ১৮১ রানে অলআউট হয়ে যায় উত্তরা স্পোর্টিং ক্লাব।

ফতুল্লায় টস জিতে ব্যাট করতে নেমে ছোট ছোট জুটিতে রান তুলতে থাকে বিকেএসপি। যে নয়জন ব্যাটসম্যান মাঠে নেমেছিলেন তাদের মধ্যে মাত্র ৩ জন দুই অঙ্কের কোটায় রান করতে পারেননি। বাকিরা প্রত্যেকেটের দুই অঙ্কের কোটা ছুঁয়েছেন। তার মধ্যে মাহমুদুল হাসান জয় সর্বোচ্চ ৬৬ রান করেন। এ ছাড়া আমিনুল ইসলাম ৩৩, পারভেজ হোসেন ইমন অপরাজিত ২৭ ও শামীম হোসেন ২২ রান করেন। তাতে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০১ রানের পুঁজি পায় ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান।

বল হাতে উত্তরা স্পোর্টিং ক্লাবের নাহিদ হাসান ও আব্দুল গাফফার ২টি করে উইকেট নেন।

২০২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯৯ রানেই প্রথম সারির পাঁচ-পাঁচজন ব্যাটসম্যানকে হারায় উত্তরা। সেখান থেকে রেজা আলী দার ও শাখির হোসেন দলকে টেনে তোলার চেষ্টা করেন। কিন্তু দার ৫১ ও শাখির ৫০ রানে আউট হয়ে যাওয়ার পর জয়ের বন্দর থেকে পিছিয়ে যেতে থাকে উত্তরা। শেষ পর্যন্ত ১৮১ রানে অলআউট হয়ে যায় উত্তরা স্পোর্টিং ক্লাব।

বল হাতে বিকেএসপির সুমন খান ৮ ওভার বল করে ৪১ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন আবু নাসের ও হাসান মুরাদ। বাকি দুটি উইকেট যায় মুকিদুল ইসলাম ও শামীম হোসেনের ঝুলিতে।

চতুর্থ রাউন্ডে ২০ মার্চ বিকেএসপির প্রতিপক্ষ খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। আর উত্তরা স্পোর্টিং ক্লাবের প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৯/আমিনুল

Walton Laptop
 
     
Walton AC