ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

এশিয়া প্যাসিফিকের পর্ষদ সভা বিকেলে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৬, ২৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এশিয়া প্যাসিফিকের পর্ষদ সভা বিকেলে

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা (ইন্সুরেন্স) খাতের কোম্পানি এশিয়া প্যাসিফিক ইন্সুরেন্স লিমিটেডের লভ্যাংশসংক্রান্ত পরিচালনা পর্ষদের সভা আজ বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের লিস্টিং রেগুলেশন, ২০১৫ এর প্রবিধান ১৯(১) অনুযায়ী সভায় ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। সভা থেকে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৬ হিসাব বছরের প্রথম তিন (জানুয়ারি-সেপ্টেম্বর) প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি ১ টাকা ৬৫ পয়সা আয় (ইপিএস) করেছে। আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৭৭ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৮ টাকা ২ পয়সা।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় প্রতিষ্ঠানটি। এ সময় কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫২ পয়সা, এনএভিপিএস দাঁড়ায় ১৭ টাকা ২০ পয়সা।

ডিএসইতে সর্বশেষ ২০ টাকা ৭০ পয়সায় এশিয়া প্যাসিফিকের শেয়ারের লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ২১ টাকা ৫০ পয়সা ও সর্বনিম্ন ১২ টাকা ১০ পয়সা।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১৪ দশমিক ৮৭, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ১০ দশমিক ২৭।




রাইজিংবিডি/ঢাকা/২৮ মার্চ ২০১৭/আশিক/হাসান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়