ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নিখোঁজ বাবু সোনার খোঁজে ডোবা ও ল্যাট্রিনে তল্লাশি

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ৩ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিখোঁজ বাবু সোনার খোঁজে ডোবা ও ল্যাট্রিনে তল্লাশি

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে বিশেষ জজ আদালতের পিপি রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা নিখোঁজের পাঁচ দিনেও উদ্ধার করতে পারেনি পুলিশ। প্রতিবাদে মঙ্গলবার রংপুর প্রেসক্লাব চত্বরের সামনে অনশন ও মাহিগঞ্জবাসী দোকানপাট বন্ধ রেখে মানবন্ধন ও সমাবেশ করেছে।

এদিকে মঙ্গলবার বিকেলে বাবু সোনার বাসভবনের পেছনে একটি ডোবার পানি ও ময়লা পরিষ্কার করা হয়। এছাড়া বিকেলে ল্যাট্রিনের সেপটিক ট্যাংক তল্লাশি করা হয়। কিন্তু সেখানে কিছু পাওয়া যায়নি।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদ রংপুর প্রেসক্লাবের সামনে রাস্তায় বসে অনশন কর্মসূচি শুরু করে। সেখানে  বক্তব্য রাখেন তুষার কান্তি মন্ডল, স্বপ্না রানী, পারুল রানী, নৃপেন চন্দ্র রায় প্রমুখ।

বক্তারা বলেন, আমাদের অনশন চলতে থাকবে যতক্ষণ পর্যন্ত বাবু সোনাকে সুস্থ অবস্থায় উদ্ধার করা না হয় ততক্ষণ পর্যন্ত। তারা বলেন, আমরা খুবই উদ্বেগের মধ্যে রয়েছি। কারণ একটা মানুষ বাড়ি থেকে বের হয়ে গেল পাঁচ দিন ধরে । কিন্তু তার কোনো খোঁজ দিতে পারছে না আইন-শৃংখলা বাহিনী। আমরা চাই দ্রুত বাবু সোনাকে উদ্ধার করে আমাদের মাঝে ফেরত দিতে হবে।

এদিকে বাবু সোনার এলাকা মাহিগঞ্জ বাজারের দোকানপাট বন্ধ রেখে মানববন্ধন ও সমাবেশ করে এলাকাবাসী। সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। এরপর সেখানে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা মীর আনিছুর হক পেয়ারা, ক্রীড়াবিদ আবদুর রহমান বাবু, হাসিনুল ইসলাম বাবলু, মাহিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসেম আলী, সাংবাদিক ইকবাল হোসেন, মাসুদ পারভেজ টিটু, শুভেন্দু চৌধুরী জয়, শাহাদত হোসেন লিখন, ডা. তাজুল ইসলাম, আবদুর রব পাটোয়ারি প্রমুখ।

বক্তারা অবিলম্বে  রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনাকে জীবিত উদ্ধারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। গত শুক্রবার বিশেষ জজ আদালতের পিপি রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

কোতোয়ালি থানার ওসি বাবুল মিয়া জানান, আইন-শৃংখলা বাহিনী সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে বাবু সোনাকে উদ্ধারে। এজন্য আমরা জামায়াত-শিবিরসহ ৯ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছি। অপরদিকে মঙ্গলবার বিকেলে র‌্যাব রথীশ চন্দ্র ভৌমিকের বাড়ির পেছনে ডোবা ও ল্যাট্রিনে তল্লাশি করেছে। প্রায় দুই ঘণ্টা তল্লাশি শেষে কিছুই পায়নি র‌্যাব সদস্যরা।



রাইজিংবিডি/রংপুর/৩ এপ্রিল ২০১৮/নজরুল মৃধা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়