ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবির ঘটনায় ১১ জন উদ্ধার, নিখোঁজ ১

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৬, ২৫ এপ্রিল ২০২৪  
বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবির ঘটনায় ১১ জন উদ্ধার, নিখোঁজ ১

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া কার্গো জাহাজ।

নোয়াখালীর হাতিয়ায় বঙ্গোপসাগরে চট্রগ্রাম থেকে কংক্রিট নিয়ে ঢাকা যাওয়ার পথে এমভি মৌমনি নামে কার্গো জাহাজডুবির ঘটনায় ১১ জনকে উদ্ধার করা হলেও একজন এখনও নিখোঁজ রয়েছেন।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে হাতিয়ার ইসলাম চরের কাছে এই ঘটনা ঘটে। জাহাজের ১১ জনকে উদ্ধার করা হলেও জাহাজের মাস্টারের সন্ধান এখনও পাওয়া যায়নি।

এদিকে দুর্ঘটনার পরপরই নাবিকরা ৯৯৯-এ কল দিয়ে সহযোগিতা চান। পরে ৯৯৯ থেকে হাতিয়া নৌ পুলিশ ও কোস্টগার্ডকে সহযোগিতার জন্য বলা হয়। দুপুর ২টার দিকে হাতিয়া কোস্টগার্ড ও নলচিরা নৌ পুলিশের দু’টি দল উদ্ধার করার জন্য হাতিয়ার নলচিরাঘাট থেকে রওয়ানা হয়। প্রবল স্রোতের কারণে নলচিরা নৌ-পুলিশ মাঝ পথ থেকে ফিরে আসলেও কোস্টগার্ড ঘটনাস্থলের দিকে উদ্ধার অভিযান চালায়।

নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেহেদী জামান বলেন, দুর্ঘটনাটি ঘটেছে সাগরের মোহনায়। আমাদের হেভি যানবাহন না থাকায় আমরা একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলের দিকে যাচ্ছিলাম। কিন্তু সাগর খুব উত্তাল থাকায় ঘটনাস্থলে পৌঁছানো সম্ভব হয়নি।

এদিকে হাতিয়া কোস্টগার্ডের একটি দল বিকেলে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান পরিচালনা করেছে।

কোস্টগার্ড সূত্রে জানা গেছে, সাগরে অবস্থানরত জেলেরা ডুবে যাওয়া কার্গো জাহাজের ১১ জন ভাসমান নাবিককে উদ্ধার করে চট্রগ্রামগামী মালবাহী অন্য একটি জাহাজে তুলে দেয়। তবে ডুবে যাওয়া কার্গো জাহাজের মাস্টারের কোন সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ মাস্টারকে উদ্ধারে কোস্টগার্ডের হাতিয়া কন্টিনজেন্ট কমান্ডার সেলিম মন্ডলের নেতৃত্বে ৬ সদস্যের একটি দল উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন।

সুজন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়