ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইরাদ সিদ্দিকী কারাগারে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ২৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইরাদ সিদ্দিকী কারাগারে

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির প্রাক্তন সদস্য তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের নিয়ে কটূক্তির অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় মঙ্গলবার রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী তার জামিন প্রার্থনা করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম জাকির হোসেন টিপু এ আসামির জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৩ ফেব্রুয়ারি ইরাদ আহমেদ সিদ্দিকীর চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে মঙ্গলবার তাকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করে পুলিশ।

গত ২৩ ফেব্রুয়ারি ভোরে এ আসামিকে গ্রেপ্তার করে ডিএমপির কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ২৫ সেপ্টেম্বর রাতে ইরাদ সিদ্দিকী ফেসবুকে লেখেন ‘শেখ হাসিনাকে গুপ্তহত্যা সম্ভব নয়। কারণ, শেখ হাসিনার চারিদিকে ভারতের বিশেষ নিরাপত্তার চাদর রয়েছে। ভারতীয়রা সরাসরি শেখ হাসিনার নিরাপত্তা বিধান করছে। কারণ, শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন। শেখ হাসিনাকে গুপ্তহত্যা ছাড়া বাংলাদেশে ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়।’

একইদিন তিনি ফেসবুকে একটি ছবি আপলোড করেন। সেখানে একটি ঘোড়ার ছবি আপলোড করেন এবং বঙ্গবন্ধুর পিতাকে বলিয়াদির জমিদারের ঘোড়ার ভৃত্য বলে উল্লেখ করেন। এ ছাড়া গত ১৫ সেপ্টেম্বর রাতে আরেকটি স্ট্যাটাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি নিয়ে ট্রল করেন। সেখানে তিনি লিখেন, ‘ভাস্কর্য হাজারো শব্দের প্রতিনিধিত্ব করে।’

এ অভিযোগে গত বছর অক্টোবর মাসে রাজধানীর কোতয়ালী থানায় মামলা করা হয়। একই অভিযোগে ঢাকা সিএমএম আদালতে দুটি এবং গাজীপুর ও বগুড়ায় একটি করে মামলা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৮ ফেব্রুয়ারি ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়