ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজশাহী-সিলেটের পয়েন্ট ভাগাভাগি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহী-সিলেটের পয়েন্ট ভাগাভাগি

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হয় রাজশাহী বিভাগ ও সিলেট বিভাগ। বৃষ্টি বিঘিœত এই ম্যাচে জয় পায়নি কেউ। নিষ্প্রাণ ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে দ্বিতীয় স্তরের এই ম্যাচটি।

বৃষ্টির কারণে এই মাঠে প্রথম দিন কোনো খেলা হয়নি। এরপরও প্রতিদিন বৃষ্টি বাগড়া দিয়েছে। দ্বিতীয় দিন সিলেট বিভাগ ব্যাট করতে নামে। প্রথম ইনিংসে তারা ৭২.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২১ রান সংগ্রহ করে। জবাবে রাজশাহী বিভাগ মিজানুর রহমানের ১৪৩ রানের অনবদ্য ইনিংসে ভর করে তাদের প্রথম ইনিংসে ৩৭০ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে। জবাবে সিলেট বিভাগ তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইমতিয়াজ হোসেনের সেঞ্চুরিতে ভর করে ৬৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫১ রান সংগ্রহ করে। এরপর বিকেলে মাঠ ভেজা থাকার কারণে দিনের খেলা পরিত্যক্ত হওয়ায় নিষ্প্রাণ ড্র হয় ম্যাচটি।



গতকাল রাজশাহী বিভাগ ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ২৭৯ রান সংগ্রহ করে তৃতীয় দিন শেষ করেছিল। জুনায়েদ সিদ্দিকী ৮২ ও ফরহাদ হোসেন ১৮ রানে অপরাজিত ছিলেন। আজ সোমবার চতুর্থ দিনে তারা দুজন ব্যাট করতে নামেন। ২৯২ রানের মাথায় জুনায়েদ সিদ্দিকী আউট হয়ে যান। ১৩৬ বল খেলে ৮৯ রান করে যান তিনি। এরপর ফরহাদ হোসেন ৪১ ও মাইশিকুর রহমান ২৮ রান করলে ৭ উইকেটে ৩৭০ রান তুলে ইনিংস ঘোষণা করে। বল হাতে সিলেটের আবু জায়েদ ৪টি উইকেট নেন। ৩টি উইকেট নেন ইমরান আলী।

এরপর সিলেট বিভাগ দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। দলীয় ৫ রানেই উইকেট হারায় তারা। ৯ বল খেলে শূন্যরানে সাজঘরে ফেরেন সায়েম আলম। দ্বিতীয় উইকেটে ১৩৩ রানের জুটি গড়েন ইমতিয়াজ হোসেন ও আনোয়ার আকবর। এই সময়ে সেঞ্চুরি তুলে নেন ইমতিয়াজ। ১৩৮ রানের মাথায় সাকলাইন সজীবের বলে ফরহাদ হোসেনের হাতে ক্যাচ দিয়ে আউট হন ইমতিয়াজ হোসেন। যাওয়ার আগে ১৬০ বলে ১৪টি চার ও ৪ ছক্কায় ১০৮ রান করেন।



বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত আনোয়ার আকবর ৩৬ ও রাজিন সালেহ ৩ রানে অপরাজিত থাকেন। এরপর আর খেলা না হলে ড্র হয় ম্যাচটি।

প্রথম দেখায় সিলেটের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছিল রাজশাহী। দ্বিতীয় দেখায় পয়েন্ট ভাগাভাগি করল। ৪ ম্যাচের ১টিতে জিতে ও ৩টিতে ড্র করে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তরের পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে রাজশাহী বিভাগ। অন্যদিকে সিলেটের ৪ ম্যাচের ১টিতে হেরেছে ও ড্র করেছে ১টিতে। বাকি দুটি ম্যাচে কোনো ফল হয়নি। ফলে মাত্র ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে তারা।




রাইজিংবিডি/ঢাকা/৯ অক্টোবর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ