ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

তানজিদের অভিষেক সেঞ্চুরিতে মোহামেডানের আরেকটি হার

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ৩০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তানজিদের অভিষেক সেঞ্চুরিতে মোহামেডানের আরেকটি হার

ক্রীড়া প্রতিবেদক: মোহামেডানকে হারিয়ে জিততে উত্তরার ১১ ওভারে দরকার ছিল মাত্র ৫ রান। জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে উত্তরা ছিল খোশমেজাজে।

২২ গজে তখন ব্যাটিংয়ে তানজিদ হাসান তামিম। বগুড়ার তরুণ প্রথম সেঞ্চুরি পেতে মাত্র ৪ রান দূরে। চতুরঙ্গ ডি সিলভার প্রথম চার বলে কোনো রান পেলেন না বাঁহাতি ব্যাটসম্যান। পঞ্চম বলে বাউন্ডারি। ড্রেসিংরুমে সতীর্থদের করতালি। মাঠে উড়ছিলেন তানজিদ। ক্যারিয়ারের প্রথম তিন অঙ্ক ছুঁয়ে তানজিদের উল্লাস ছিল বাঁধনহারা। সেঞ্চুরির পর এক রান নিয়ে দলকে জেতালেন ৭ উইকেটের বিশাল ব্যবধানে। 

বিকেএসপিতে উত্তরা স্পোর্টিং ক্লাবের বোলাররা দিনের প্রথম অর্ধে জয়ের ভিত গড়ে দিয়েছিলেন। মোহামেডানকে তারা আটকে রাখেন ১৯৩ রানে। লক্ষ্য তাড়ায় উত্তরার প্রয়োজন ছিল একটি দায়িত্বশীল ও লম্বা ইনিংস। কাজের কাজটা করে দেন তানজিদ। ১০১ রানের ইনিংস উপহার দিয়ে পাঁচ ম্যাচ পর উত্তরাকে ১০ ওভার আগে জিতিয়েছেন তানজিদ। অন্যদিকে প্রথম তিন রাউন্ডে জয়ের পর টানা চতুর্থ ম্যাচ হারল মোহামেডান।

লক্ষ্য তাড়ায় তানজিদের পাশাপাশি ব্যাট হাতে রানের দেখা পেয়েছেন আসিনুল ইসলাম ইমন। ২৮ বলে ৫ চার ও ২ ছক্কায় ৩৭ রান করেন এ ওপেনার। জনি তালুকদার ১, অধিনায়ক মোহাইমিনুল খান ২২ রান করেন। তানজিদের সঙ্গে ১৭ রানে অপরাজিত থাকেন শাকির হোসেন। ম্যাচসেরার পুরস্কার পাওয়া তানজিদ ১২০ বলে ১০ চার ও ৩ ছক্কায় করেন ১০১ রান।

এর আগে আব্দুর রশীদ ও আসাদুজ্জামান পায়েলের দারুণ বোলিংয়ে মোহামেডান আটকে যায় অল্প রানে। দুই বোলার পেয়েছেন ৩টি করে উইকেট। সাজ্জাদ হোসেনের পকেটে গেছে ২ উইকেট।

দারুণ ব্যাটিং লাইনআপ নিয়েও ব্যর্থ মোহামেডান। লিটনকে ছাড়া আজ মাঠে নেমেছিল তারা।  টপ অর্ডারের চার ব্যাটসম্যানই ফ্লপ।  মাঝে নাদিফ ও আশরাফুল হাল ধরলেও কেউই দলের প্রয়োজন মেটাতে পারেননি। আশরাফুল ২৮ ও নাদিফ ৩৯ রান করেন। শেষ দিকে শফিউল ইসলামের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান।

লিগের শুরুটা আবাহনীর মতোই করেছিল মোহামেডান। তিন ম্যাচে টানা তিন জয়। চতুর্থ রাউন্ডে তাদের প্রথম পরাজয়ের স্বাদ দেয় রূপগঞ্জ। এরপর টানা তিন হার। সাত ম্যাচে চার হার নিয়ে মোহামডোন এখন ব্যাকফুটে। অন্যদিকে সাত ম্যাচে এটি উত্তরার দ্বিতীয় জয়।




রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ