ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিশ্বকাপের স্বপ্ন দেখছি তিন বছর ধরেই : এনামুল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৭, ২২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বকাপের স্বপ্ন দেখছি তিন বছর ধরেই : এনামুল

ক্রীড়া প্রতিবেদক : প্রথম ম্যাচে ৩৭, পরের ম্যাচে ২৮। পরের তিনটি ১০০*, ১০১, ১০২।  রান ক্ষুধা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে সেঞ্চুরি সংখ্যা। 

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে এভাবেই নিজেকে মেলে ধরছেন এনামুল হক বিজয়। বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে পেয়েছেন সেঞ্চুরির হ্যাটট্রিক। প্রথম করেছিলেন মোহাম্মদ আশরাফুল।

এনামুলের ব্যাটে রান ফোয়ারা। শুক্রবার ফতুল্লায় আবাহনীর শক্তিশালী বোলিং আক্রমণের বিপক্ষে ১০২ রানের ইনিংস উপহার দিয়েছেন প্রাইম ব্যাংকের এ ক্রিকেটার। তার ব্যাটে থেমেছে আবাহনীর জয়রথ। ম্যাচ শেষে গণমাধ্যমে কথা বলেন এনামুল। জানালেন আসন্ন বিশ্বকাপের স্বপ্ন দেখছেন দীর্ঘদিন ধরেই।

‘২০১৫ বিশ্বকাপের পর যখন ইনজুরিতে পড়ে চলে আসি তখন থেকেই স্বপ্ন ছিল যে এই বিশ্বকাপে পারলাম না…২০১৯ বিশ্বকাপে ভালো করব। গত দুই-তিন বছর ধরেই এ স্বপ্ন বুনে যাচ্ছি।  যদি আমি এখন সেঞ্চুরি নাও করতাম তাহলেও স্বপ্ন দেখতাম বিশ্বকাপ দলে থাকব, বিশ্বকাপ খেলব।  যেহেতু করেছি এখনও একই স্বপ্ন দেখছি।’- এনামুল। 

জাতীয় দলের টপ অর্ডার নিয়ে এমনিতেই মধুর সমস্যায় টিম ম্যানেজম্যান্ট। একাধিক খেলোয়াড় একই পজিশনে খেলার দাবিদার। তামিমের সঙ্গী হতে লিটন, সৌম্য এগিয়ে। প্রিমিয়ার লিগে দুর্দান্ত ব্যাটিং করে আলোচনায় আসবেন এনামুলও। তবে শেষ পর্যন্ত দলে ডাক পাবেন কিনা তা তো সময়ই বলে দেবে। এসব নির্বাচকদের ওপরই ছেড়ে দিয়েছেন। জাতীয় দলে ফেরার জন্য প্রস্তুত বলেই জানালেন এনামুল।
 


‘সিদ্ধান্ত সম্পূর্ণ টিম ম্যানেজম্যান্টের ওপর। বাংলাদেশ দলের জন্য যেটা সেরা হবে সেটাই তারা ঠিক করবেন। আমার মনে হয় বাংলাদেশের জন্য যেকোনো খেলোয়াড় যেকোনো সময় খেলতে পারে। দেশকে প্রতিনিধিত্ব করার জন্য আমি শতভাগ প্রস্তুত আছি। চেষ্টা করব দেশকে ভালোভাবে প্রতিনিধিত্ব করার।’ – বলেছেন এনামুল।
প্রিমিয়ার লিগে পাঁচ ম্যাচে ৩৬৮ রান করেছেন এনামুল। লিগের বাকি ম্যাচগুলোতে রান করে যেতে চান এই ধারাবাহিকতায়, ‘প্রিমিয়ার লিগের আগে অনেক অনুশীলন করেছি। ফোকাস ছিলাম অনেক। জিম সেশন, রানিং সেশন অনেক করেছি।  মনে-প্রাণে চাচ্ছিলাম যেন ফল আসে।  আল্লাহর কাছে কৃতজ্ঞতা।  টানা তিন সেঞ্চুরি, এতো বড় অর্জন।   খুব ভালো লাগার বিষয়।  ম্যাচ বাই ম্যাচ চিন্তা করায় প্রতি ম্যাচে রান পাচ্ছি। আমার কাছে মনে হয় এভাবেই চেষ্টা করব। ম্যাচ বাই ম্যাচ রান করার, দলকে সাপোর্ট করে যাওয়ার।’– যোগ করেন প্রাইম ব্যাংকের অধিনায়ক।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়