ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

নড়াইলে সুলতান মেলায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নড়াইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৫, ২৬ এপ্রিল ২০২৪  
নড়াইলে সুলতান মেলায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সুলতান মঞ্চে আয়োজন করা হয় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নড়াইলে চলছে ১৫ দিনব্যাপি সুলতান মেলা-২০২৩।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে এ উপলক্ষে সুলতান মঞ্চে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন ও এস এম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এ প্রতিযোগিতায় দুই শতাধিক শিশু প্রতিযোগী অংশগ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এম এম আরাফাত হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জয় দাস, এস এম সুলতান সংগ্রহশালার কিউরেটর তন্দ্রা মুর্খাজীসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক ব্যক্তিবর্গ।

এ মেলার পর্দা নামবে আগামি ২৯ এপ্রিল। বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সস্টিটিউটের যৌথ সিদ্ধান্তে এবার সুলতান স্বর্ণ পদক পাচ্ছেন বাংলাদেশ চারু ও কারুকলা মহাবিদ্যালয়ের চিত্রশিল্পী নাসিম আহমেদ নাদভী।

১৯৭৪ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চারুকলা বিভাগের কার্যক্রম শুরুর ক্ষেত্রে তিনি অন্যতম ভূমিকা রাখেন। তিনি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন।

এছাড়া দেশ ও বিদেশে তার অসংখ্য একক ও যৌথ চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। ১৯৭৬ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বরেণ্য শিল্পী এস এম সুলতানের যে একক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছিল সেখানে তার সক্রিয় ভূমিকা ছিল। বর্তমানে তিনি শিল্প চর্চার পাশাপাশি বাংলাদেশের শিল্প আদালনের একজন পথিকৃৎ। মেলার সমাপনী দিনে গুণি এই চিত্রশিল্পীকে সুলতান স্বর্ণপদক দেওয়া হবে।

শরিফুল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়