ঢাকা, সোমবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আইনের বই নিয়ে সুপ্রিম কোর্টে মেলা

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-১৫ ৫:৩০:১৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৫ ৫:৩০:১৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উদ্যোগে টানা চতুর্থ বারের মতো শুরু হয়েছে বইমেলা। আইন বিষয়ে বিভিন্ন প্রকাশনা নিয়ে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলছে এই মেলা। মেলা উপলক্ষে সুপ্রিম কোর্টে উৎসবের আমেজ বিরাজ করছে।

বইমেলায় ঐতিহ্যবাহী প্রকাশনা সংস্থা ‘বাংলাদেশ ল টাইমস’ আইন বিষয়ে অনেকগুলো বই নিয়ে এসেছে। এসবের মধ্যে রয়েছে- জাজমেন্ট অন অ্যারেস্ট অ্যান্ড রিমান্ড, বাহা পারসোনাল ল, ন্যাশনাল ফোর লিডার মার্ডার কেস, বাংলাদেশের ‘প্রথম স্বাধীনতা ঘোষণা’এর মামলা, ঐতিহাসিক রমনা রেসকোর্স ময়দানের মামলা, কো-অপরেটিভ সোসাইটি ল, ল অন ড্রাগস, ইন্টারন্যাশনাল ট্রাইব্যুনাল ফর ল অব দ্য সি, বাংলাদেশের অর্পিত সম্পত্তি আইন প্রয়োগ ও পরিণতি, দারুশা সাম্প্রদায়িক দাঙ্গা উল্লেখযোগ্য। এছাড়া বুক হাউজ, নিশি ল বুক পয়েন্ট, বুক সিন্ডিকেটসহ অনেকগুলো প্রকাশনা সংস্থার বই মেলায় বিক্রি হচ্ছে।

বাংলাদেশ ল টাইমসের স্বত্বাধিকারী অ্যাডভোকেট সমরেন্দ্রনাথ গোস্বামী বলেন, আমরা ২৬ বছর ধরে আইন বিষয়ে জার্নাল, সুপ্রিম কোর্টের বিভিন্ন গুরুত্বপূর্ণ রায় নিয়ে বই প্রকাশ করে আসছি। আইনজীবী, আইনের ছাত্র, আইন গবেষকদের কথা চিন্তা করে আমরা এসব করছি।

ল টাইমসের গবেষণা দলের অন্যতম সদস্য ড. রাজিব কুমার গোস্বামী বলেন, এবারের সুপ্রিম কোর্টের বইমেলায় ল টাইমস থেকে প্রকাশিত বই ৫ থেকে ৫০ শতাংশ ছাড়ে বিক্রি করা হচ্ছে।

প্রসঙ্গত, গতকাল ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞা সুপ্রিম কোর্ট চত্বরে সপ্তাহব্যাপী এ বইমেলার উদ্বোধন করেন। আইনজীবী সমিতি ভবনের ভেতরে নিচতলায় ফাঁকা জায়গায় এবং দক্ষিণ পাশে বারান্দায় ৪২টি স্টল স্থাপন করা হয়েছে। বইমেলায় আইনের বইয়ের পাশাপাশি মুক্তিযুদ্ধ, রাজনীতি, শিশু সাহিত্যের বইয়ের স্টল রয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৮/মেহেদী/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC