ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

অত্যাধুনিক সব ফিচারে আসছে অপো আর১৭ প্রো

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-০৬ ৩:১৯:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-০৬ ৩:৩৬:২৫ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপো, জনপ্রিয় প্রিমিয়াম আর সিরিজের নতুন স্মার্টফোন ‘আর১৭ প্রো’ বাজারে নিয়ে আসতে যাচ্ছে। বিশ্বের দ্রুততম চার্জিং, সুপার ভিওওসি, ‘ফাস্ট লেন’-এর সঙ্গে লাইটিং ফাস্ট পারফরম্যান্স এক্সপেরিয়েন্স এবং একটি ‘হিডেন’ ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নিয়ে এবার হাজির হচ্ছে অপো।

অসাধারণ প্রযুক্তিগত উদ্ভাবনসমৃদ্ধ আর১৭ প্রো-তে রয়েছে ওয়াটার ড্রপ নচ সম্পন্ন ৬.৪ ইঞ্চি ডিসপ্লে, যার ৯১.৫% জুড়েই থাকছে স্ক্রিন। ওয়াটারড্রপের মূলভাব দ্বারা অনুপ্রাণিত নচ সম্পন্ন এই আর১৭ প্রো-তে রয়েছে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম যা পরিচালনা করবে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর। আর মেটাল এবং গ্লাসের সমন্বয়ে তৈরি ফোনের সুদৃশ্য কর্ণারগুলো হাই-কোয়ালিটি ফিল এনে দেবে হাতের মুঠোয়।

অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, ‘অপো আর১৭ প্রো, দ্রুততম চার্জিং সুপার ভিওওসি এবং ফাস্ট লেন পারফরম্যান্স এক্সপেরিয়েন্স সম্পন্ন একটি প্রিমিয়াম ফোন। মোবাইল ফটোগ্রাফির জন্য এই ফোনটি অনবদ্য। বাংলাদেশের গ্রাহকেরা ফোনটিকে খুবই পছন্দ করবেন বলে আমি মনে করি।’

অপো আর১৭ প্রো-এর মাধ্যমে স্মার্ট ক্যামেরার সকল ধরনের ফিচার উপভোগ করা যাবে। পেছনে থাকছে ১২+২০ মেগাপিক্সেল সেন্সর যা ওআইএস এবং ওআইএস অপটিক্যাল স্ট্যাবিলাইজেশনে সক্ষম, এছাড়াও ভ্যারিয়েবল অ্যাপারচারের সুবিধা তো থাকছেই (এফ/১.-এফ/২.৪)। এছাড়া সেলফির জন্য রয়েছে ২৫ মেগাপিক্সেল এআই ফ্রন্ট ক্যামেরা।

স্মার্টফোনটির নন-রিমুভ্যাবল ৩৭০০ এমএএইচ ব্যাটারি দ্রুত চার্জিংয়ে সহায়তা করে। সুপার ভিওওসি ফ্ল্যাশ চার্জ মাত্র ১০ মিনিটে ৪০% চার্জ সম্পন্ন করতে সক্ষম। শুধুমাত্র স্ক্রিন স্পর্শের মাধ্যমে মুহূর্তেই আর১৭ প্রো স্মার্টফোনটি আনলক করা যাবে। যা সম্ভব হবে ফোনটিতে থাকা আলট্রা-ফটোসেনসিটিভ সেন্সরের কারণে যা সুস্পষ্ট ফিঙ্গারপ্রিন্ট ইমেজ নিশ্চিত করে। এছাড়াও অপো’র কালার ওএস ৫.২ আধুনিক, কার্যকরী ও ইউজার-ফ্রেন্ডলি।
 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC