ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

উন্নয়নের ক্ষেত্রে আমরা আগানো : খন্দকার মোশাররফ

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উন্নয়নের ক্ষেত্রে আমরা আগানো : খন্দকার মোশাররফ

বক্তব্য রাখছেন মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ভারতবর্ষ আমাদের চেয়ে দশগুণ বড়। আয়তনে বেশি, সর্বক্ষেত্রে বাংলাদেশের চেয়ে বড়। কিন্তু ভারত বর্ষের চেয়ে উন্নয়নের ক্ষেত্রে আমরা আগানো।

তিনি বলেন, দারিদ্র্য আমাদের মাত্র ২২ শতাংশ। স্যানিটেশনে আমরা ৯৯ শতাংশ অর্জন করতে সক্ষম হয়েছি।

বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

তিনি বলেন, সবার মাথার ওপরে বাসস্থানের ব্যবস্থা থাকবে। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করবো।

মন্ত্রী বিএনপি নেত্রীকে উদ্দেশ্য করে বলেন, একজন নেত্রী চান বিপদে আপদে অন্যকে সাহায্য দিতে, আরেক জন চান নিতে। তাহলে জনগণ কাকে ভোট দিবে? প্রধানমন্ত্রী প্রমাণ করে দেখাচ্ছেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

শেখ হাসিনার নেতৃত্বের সঙ্গে বিশ্বের কোনো রাষ্ট্রপ্রধানের নেতৃত্বের তুলনা হয় না দাবি করে তিনি বলেন, দেশের জনসংখ্যা আমাদের সম্পদ। আল্লাহর অশেষ রহমত। জনসংখ্যাকে জনশক্তিতে পরিণত করে এগিয়ে যাচ্ছে দেশ। বিশ্বের ১৬৬টি দেশে বাঙালিরা কাজ করে দেশের মুখ উজ্জ্বল করছে।

টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ছানোয়ার হোসেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মনোয়ারা বেগম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাধ অধিকারী প্রমুখ।

পরে মন্ত্রী টাঙ্গাইল পৌরএলাকার পশ্চিম আকুর টাকুর পাড়া ব্রিজ সংলগ্ন লৌহজং নদীর পুনর্খনন প্রকল্প পরিদর্শন করেন।



রাইজিংবিডি/টাঙ্গাইল/৯ মার্চ ২০১৭/শাহরিয়ার সিফাত/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়