ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তারকাদের পদচারণায় মুখরিত রাইজিংবিডি

রাশেদ শাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৭, ২৬ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তারকাদের পদচারণায় মুখরিত রাইজিংবিডি

রাইজিংবিডি কার্যালয়ে তারকারা এসেছিলেন ফুলেল শুভেচ্ছা জানাতে

রাশেদ শাওন : আনন্দ এমন একটা অনুভূতি, যা ছড়িয়ে পড়ে সবখানে। আর উৎসব মুখর পরিবেশে যারা থাকেন তাদের আনন্দের রেশ ছুঁয়ে যায় অনায়াসেই। অন্যদিকে ‘জন্ম’ শব্দটার সঙ্গে উৎসব এবং আনন্দ জড়িয়ে আছে ওতপ্রোতভাবে। ২৬ এপ্রিল দিনটির সঙ্গে আনন্দ, উৎসব এবং জন্ম শব্দ তিনটি একাকার।


ঠিক দুই বছর আগে এই দিনে যাত্রা শুরু করে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি। অনেকটা ঘরোয়াভাবেই পত্রিকাটির দ্বিতীয় জন্মদিন উদ্‌যাপন করা হয়। রোববার, দুপুর ১২টায় রাইজিংবিডির পরিবারের সদস্যরা কেক কেটে এই উৎসবের সূচনা করে। সেই সময় হঠাৎ করেই হাজির হন চিত্রনায়ক আমিন খান। পত্রিকাটির নির্বাহী সম্পাদক সন্তোষ মণ্ডল, উপদেষ্টা সম্পাদক এস এম জাহিদ হাসান, ওয়ালটনের পিআর অ্যান্ড মিডিয়া বিভাগের নির্বাহী পরিচালক হুমায়ূন কবীর ও ফরেন ট্রেড অ্যান্ড মনিটরিংয়ের নির্বাহী পরিচালক নজরুল ইসলাম সরকারকে নিয়ে কেক কাটেন। এরপর বেশ কিছুটা সময় আড্ডা দেন আমিন খান। সকলের সঙ্গে তিনিও মিষ্টি মুখ করেন। রাইজিংবিডির অনেক কর্মীকে তিনি নিজ হাতে কেক খাইয়ে দেন।


দুপুর গড়াতেই দেশের স্বনামধন্য চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানাতে আসেন আলিমুল্লাহ খোকন। এ সময় তার সঙ্গে ছিলেন জাজের অপারেশন ম্যানেজার মহিউদ্দীন হাওলাদার। তারাও ফুল দিয়ে শুভেচ্ছা জানান রাইজিংবিডি পরিবারকে। এর মাঝে অবশ্য আচমকা ভুমিকম্পের ধাক্কায় থমকে যায় এ উৎসব আয়োজন। সার্বিক পরিবেশ স্বাভাবিক হলে রাইজিংবিডি কার্যালয়ে আবারও ফিরে আসে উৎসবের আমেজ।

সবাইকে চমকে দিয়ে গুণী নির্মাতা দেবাশীষ বিশ্বাস হাজির হন দমকা হাওয়ার মতো। প্রাণখোলা মানুষটি অফিসে এসেই নিজের ভিতরের উচ্ছ্বাস ছড়িয়ে দেন অন্যদের মাঝেও। স্বভাবসুলভ ভঙ্গিতে বেশ কিছুক্ষণ মাতিয়ে রাখেন পুরো রাইজিংবিডি। তিনি গল্পের ছলে ঢাকা শহরে আতঙ্কগ্রস্ত মানুষের কথা জানান। ‘নিচে যার কাছেই জানতে চাই প্রিন্টার্স বিল্ডিং কোনটি? সেই বলে কেন ভাই, সেই বিল্ডিংও কি হেলে গেছে!’ কথাগুলো বলার ঢং দেখে অন্যরা হাসে, তিনিও মজা পান। দেবাশীষ আবার বলেন, ‘সবাই যখন ওপর থেকে নিচে নামছে আমি তখন আপনাদের অভিনন্দন জানাতেই তেরো তলায় উঠলাম। আসলে, কী আছে জীবনে!’ জনপ্রিয় এই নির্মাতা রাইজিংবিডি কর্মীদের আবদার মেটাতে সেলফি তোলেন। মিষ্টি মুখও করেন তিনি।  


যুগল নির্মাতা সোহেল-বাবুর পক্ষে বিশাল একটি ফুলের তোড়া নিয়ে আসেন বাবু। দেশীয় চলচ্চিত্রের স্বর্ণালি যুগের নায়ক ইলিয়াস কাঞ্চনও শুভেচ্ছা জানাতে এসেছিলেন এই দিন। মিষ্টিমুখ করার পাশাপাশি তিনিও আড্ডা দেন বেশ কিছুক্ষণ। তিনি রাইজিংবিডির উদ্দেশে বলেন, ‘দুবছরে অনেকাংশেই সফল হয়েছে পত্রিকাটি। আমি এর উত্তরোত্তর সফলতা কামনা করছি।’


স্বপ্নসুর ব্যান্ডের ভোকালিস্ট ফাহিম ফয়সালও এসেছিলেন পত্রিকাটির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে। হালের ক্রেজ চিত্রনায়ক সাইমন সাদিক আসেন পড়ন্ত বিকেলে। তার সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি আড্ডা হয় বেশ কিছুটা সময়। তিনি থাকতে থাকতেই আসেন সায়মন তারিক। এ সময় সঙ্গে ছিলেন তার স্ত্রী।


সন্ধ্যায় এ আয়োজনে যোগ দেন সেদিন বৃষ্টি ছিল খ্যাত চিত্রনায়ক অভি ও চলচ্চিত্র নির্মাতা মোহাম্মদ আসলাম। প্রাণখোলা মানুষ শাহরিয়াজ সন্ধ্যাজুড়ে আড্ডায় মাতিয়ে রাখেন অন লাইন পোর্টালটির ফিচার বিভাগ। তাতে একসময় যোগ দেন চিত্রনায়ক সুমিত। হাসি-ঠাট্টায় জমে উঠে আড্ডাস্থল। কথার ফাঁকে ফাঁকে চলে মিষ্টি ও চা চক্র। এর পর শুভেচ্ছা জানাতে আসেন সাংবাদিক, নাট্যকার, গীতিকার রেজাউর রহমান রিজভী। শেষ বেলায় হঠাৎ ফোন করেন অভিনেতা শিমুল খান। সঙ্গে ছিলেন দেশা দ্য লিডার খ্যাত নির্মাতা সৈকত নাসির। তাদের সঙ্গে আড্ডা দিতে কখন যে রাত দশটা পেরিয়ে যায় তা খেয়াল করতে পারিনি।


এদিকে তারকা দম্পতি ওমর সানি-মৌসুমী দিনাজপুর থাকায় এই উৎসবে যোগ দিতে না পারলেও মোবাইল ফোনে রাইজিংবিডিকে শুভেচ্ছা জানান। শুটিং-এ ব্যস্ত থাকায় এই আয়োজনে আসতে পারেননি চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক অমিত হাসানও। তিনি রাইজিংবিডির জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। চিত্রনায়িকা মৌমিতা মৌ পারিবারিক কাজে ব্যস্ত থাকায় ফোনে শুভেচ্ছা বিনিময় করেন। নির্মাতা মুশফিকুর রহমান গুলজার, চিত্রনির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক, পরিচালক পি এ কাজল, সাফিউদ্দীন সাফি, চিত্রনায়িকা রত্না, চিত্রনায়িকা তানহা তাসনিয়া, নায়িকা মিষ্টি জান্নাত, অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি, অভিনেতা ওয়াহিদ ইকবাল মার্শাল, কাজী নওশাবা আহমেদ, চিত্রনায়িকা আইরিন, শিরিন শীলা, পরীমনি, নাজনীন আক্তার হ্যাপি, মাসুদ মহিউদ্দিন প্রমুখ রাইজিংবিডি কার্যালয়ে হাজির হতে না পারলেও রাইজিংবিডি পরিবারকে শুভেচ্ছা জানিয়েছেন।


২৬ এপ্রিলে রাইজিংবিডি দুই বছর পার করে তিনে পা রাখল। এরই মধ্যে পত্রিকাটি পাঠকপ্রিয়তা অর্জনের পাশাপাশি দেশের মিডিয়া জগতেও যে দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে এ যেন তারই প্রতিচ্ছবি। আমাদের প্রত্যাশা এ সম্পর্ক টিকে থাক আরো অনেক দিন। আরো অসংখ্য জন্মদিন এভাবেই একসঙ্গে পালন করতে চায় রাইজিংবিডি পরিবার। অব্যাহত থাক এই উৎসবের রেশ। দীর্ঘজীবী হোক রাইজিংবিডি।

 



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৫/রাশেদ শাওন/মারুফ/কমল কর্মকার

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ