ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সুন্দরের হাতছানি দিচ্ছে সিলেট!

রফিকুল ইসলাম কামাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ১৮ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুন্দরের হাতছানি দিচ্ছে সিলেট!

পাংথুমাই (ছবি : কামাল)

রফিকুল ইসলাম কামাল, সিলেট: প্রকৃতি অপার হস্তে সাজিয়েছে সিলেটকে। বৃহত্তর সিলেটের পরতে পরতে ছড়িয়ে ছিটিয়ে আছে রূপ-লাবণ্যের অপূর্ব এক ভান্ডার। সিলেটের নান্দনিক সৌন্দর্য্যরে নয়নাভিরাম প্রাকৃতিক শোভা মুগ্ধ করে পলকেই।

এবারের ঈদ এসেছে বর্ষার রিমঝিমে। আর বর্ষায় সিলেটের রূপ-লাবণ্য যেন আরো আকর্ষণীয়, আরো মনোমুগ্ধকর হয়ে ওঠে। আর তাই ঈদের ছুটিতে ঘুরে যেতে পারেন অপূর্বতা নিয়ে হাতছানি দিয়ে ডাকা সিলেটে।

কোথায় ঘুরবেন, রাতারগুল: ‘সিলেটের সুন্দরবন’ খ্যাত বাংলাদেশের একমাত্র জলাবন (সোয়াম্প ফরেস্ট) হচ্ছে রাতারগুল। সিলেটের গোয়াইনঘাট উপজেলার ফতেহপুর ইউনিয়নের গুয়াইন নদীর দক্ষিণে রাতারগুলের অবস্থান। সিলেট শহর থেকে প্রায় ২৬ কিলোমিটার দূরত্বে এর অবস্থান।

জলের মধ্যে ভেসে থাকা সবুজ বৃক্ষ, মাথার ওপর তার ছায়া, সুনীল আকাশ, নৌকায় করে রাতারগুলে ঘুরে বেড়ানো তো অদ্ভুত রোমাঞ্চকর এক অ্যাডভেঞ্চারই! এই বনে কিছু সাপ ছাড়াও আছে বানর, মাছরাঙা, পানকৌড়ি, কানাবক, সাদাবক, ঘুঘুসহ নানা জাতের অসংখ্য পাখি।

দলবেঁধে রাতারগুল যাওয়াই ভালো। সিলেট নগরীর চৌহাট্টা থেকে মাইক্রোবাসে করে যাওয়াই ভালো। ভাড়া যাওয়া-আসা বাবদ সর্বোচ্চ ২০০০ হাজার টাকা।

 

 

 


রাইজিংবিডি/সিলেট/১৮ জুলাই ২০১৫/কামাল/রিশিত খান

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়