ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

‘মহাসড়কে অটোরিকশা বন্ধ অমানবিক নয়’

রেজাউল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ৫ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মহাসড়কে অটোরিকশা বন্ধ অমানবিক নয়’

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, মহাসড়কে সিএনজি অটোরিকশা বন্ধ করে অমানবিক কাজ করা হয়নি। মানুষকে বাঁচানোর স্বার্থে তিনি এটি করেছেন। এখানে ব্যক্তিগত স্বার্থ নেই।

 

চট্টগ্রামের পটিয়ায় বুধবার দুপুরে শেখ কামালের ৬৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

 

মহাসড়কের পাশে ছোট ও তিন চাকার যানবাহন চলাচলের জন্য বাই লেইন তৈরি করার ঘোষণা দিয়ে ওবায়দুল কাদের বলেন, মহাসড়কে সিএনজি অটোরিকশা বন্ধের ব্যাপারে আপস করা হবে না। কোনোভাবেই মহাসড়কে সিএনজি অটোরিকশা চলতে  দেবেন না।

 

তিনি বলেন, মানবিকতা পরে, আগে মানুষ বাঁচাতে হবে। মহাসড়কে সিএনজি অটোরিকশা বন্ধ করে দেওয়ার পর দুর্ঘটনা ঘটেনি। পরিবহণে শৃংখলা ফিরে এসেছে। অটোরিকশা বন্ধ করার পেছনে জনসমর্থন রয়েছে। মানুষের প্রাণ বেঁচে যাচ্ছে।

 

মন্ত্রী বলেন, অনেকে বলছেন মহাসড়কে অটোরিকশা চলাচল বন্ধ হওয়ায় অনেকের জীবিকা বন্ধ হয়ে গেছে। কিন্তু আগে মানুষের জীবন। এর পরে জীবিকা। যেখানে জীবন থাকে না, সেখানে কীসের মানবতা।

 

তিনি আরো বলেন, চট্টগ্রামে কর্ণফুলী নদীতে টানেল নির্মাণ করা হচ্ছে। দেশে মেট্রোরেল হচ্ছে। মহাসড়কগুলো সম্প্রসারণ হচ্ছে। দেশের কোথাও রাস্তা খারাপ নেই। সব জায়গায় চকচকে ঝকঝকে রাস্তা। দেশে এত উন্নয়নের পরও দুর্ঘটনা কমছিল না। কারণ পরিবহণে শৃঙ্খলা না আসলে সব স্বপ্ন দুর্ঘটনায় পতিত হবে। তাই প্রধানমন্ত্রী প্রাণহানি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। সবার সঙ্গে আলোচনা করে মহাসড়কে অটোরিকশা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোনো ক্রমেই এই সিদ্ধান্ত থেকে সরে আসা হবে না।

 

 

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/০৫ আগস্ট ২০১৫/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়