ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পোশাক রপ্তানির সম্ভাবনাময় বাজার অন্বেষণ অব্যাহত: বিজিএমইএ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৫, ২৩ জানুয়ারি ২০২৩  
পোশাক রপ্তানির সম্ভাবনাময় বাজার অন্বেষণ অব্যাহত: বিজিএমইএ

‘বাংলাদেশের পোশাক শিল্প জাপানের মতো নতুন ও সম্ভাবনাময় বাজার অন্বেষণ এবং প্রতিটি সুযোগ কাজে লাগাতে প্রচেষ্টা অব্যাহত রেখেছে। বাংলাদেশ রপ্তানি আয় বাড়াতে এবং টেকসই প্রবৃদ্ধি নিশ্চিত করতে তৈরি পোশাকের রপ্তানি বাজার বৈচিত্র্যকরণের ওপর গুরুত্ব দিচ্ছে।’

সোমবার (২৩ জানুয়ারি) ‌রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে আরএক্স জাপান লিমিটেডের ইন্টারন্যাশনাল সেলস অ্যান্ড মার্কেটিংয়ের প্রধান পরিচালক হাজিমে সুজুকির সঙ্গে মতবিনিময়কালে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বিজিএমইএ বাংলাদেশের পোশাক শিল্পের জন্য নতুন সুযোগগুলো খুঁজে বের করা এবং সেগুলো কাজে লাগাতে অ্যাপারেল ডিপ্লোমেসি ও ট্রেড মিশনের মতো উদ্যোগ গ্রহণ করেছে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—আরএক্স জাপানের কুরেনা ওয়াতাবে। তারা বাংলাদেশ ও জাপানের ব্যবসায়ীদের মধ্যে, বিশেষ করে যারা ফ্যাশন শিল্পের সঙ্গে জড়িত, তাদের মধ্যে বাণিজ্য যোগাযোগ স্থাপনে বিজিএমইএ এবং আরএক্স জাপান সম্ভাব্য কোন কোন ক্ষেত্রে সহযোগিতা করতে পারে তা নিয়েও আলোচনা করেন।

তারা একমত প্রকাশ করে বলেন যে, বাংলাদেশি ব্যবসায়ীরা জাপানে পোশাক প্রদর্শনীতে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশের পোশাক শিল্পের সামর্থ্য ও সক্ষমতা তুলে ধরতে সক্ষম হবেন এবং জাপানি ক্রেতা ও বিনিয়োগকারীরা বাংলাদেশে তাদের বাণিজ্য সম্ভাবনা অন্বেষণ করার সুযোগ পাবেন।

এনএফ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়