ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

রেজাউল করিম, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২২, ২০ জানুয়ারি ২০২৩  
বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু

টঙ্গীর তুরাগ নদের তীরে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ ৫৬তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

শুক্রবার (২০ জানুয়ারি) বাদ ফজর পাকিস্তানের মাওলানা ওসমানের আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

ইজতেমার দ্বিতীয় পর্বে দিল্লির মাওলানা সাদ অনুসারী তাবলীগ মুসল্লিরা অংশ নিয়েছেন। সারা দেশ থেকে মুসল্লিরা এসে  অবস্থান নিয়েছেন ইজতেমা ময়দানের নির্ধারিত খিত্তায়। মুসল্লিরা দাবি করেছেন তারা এই বিভক্ত তাবলীগ জামাত চান না, সবাই একত্র এক জামাতের ইজতেমা পালন করতে চান। যাতে করে ইসলামের কর্মের মাধ্যমে মহান আল্লাহতালাকে রাজি খুশি করে পরকালে শান্তি পেতে পারেন।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শা আলম বলেন, আইনশৃঙ্খলা বাহিনী এবারেও মুসল্লিদের নিরাপত্তার জন্য পুলিশসহ আনসার সমন্বয়ে গঠিত কয়েক সেক্টরের নিরাপত্তা বলয় গড়ে তুলেছে। দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমার জন্য প্রথম পর্বের অবকাঠামো স্বাভাবিক রয়েছে। মুসল্লিদের সুযোগ সুবিধা পানি বিদ্যুৎ গ্যাসসহ সব ব্যবস্থায় স্বাভাবিক রয়েছে।

ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম বলেন, সকালে আম বয়ানের মধ্যে দিয়ে দ্বিতীয় পর্ব। বিশ্বের বিভিন্ন দেশ থেকে তাবলীগের মুসল্লিরা যোগদান করেছেন। বিদেশি মেহমানদের আবাসন সহ সব বিষয়ে প্রথম পর্বের মতো সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে।  

এর আগে প্রথম পর্বের ইজতেমার শেষে মাওলানা জুবায়ের অনুসারীরা ১৭ জানুয়ারি ইজতেমা ময়দান গাজীপুর জেলা প্রশাসকের কাছে বুঝিয়ে দেন এবং জেলা প্রশাসক মাওলানা সাদ অনুসারীদেরকে ইজতেমা ময়দানে অবস্থান নিয়ে তাদের কার্যক্রম পরিচালনার জন্য ময়দান বুঝিয়ে দিয়েছেন।

উল্লেখ্য, আগামী ২২ জানুয়ারি রোববার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা। 

/রেজাউল/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়